Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালত ১৬১টি মামলা, জরিমানা সোয়া দুই লাখ টাকা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর বিভিন্ন এলাকায় পৃথক ৬টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৬১টি মামলায় ২ লাখ ২৫ হাজার ৮৫০ টাকা জরিমানা আদায় করেছে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ)। গতকাল সংস্থার পরিচালক (এনফোর্সমেন্ট) নুর মোহাম্মদ মজুমদার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। অভিযানে ড্রাইভিং লাইসেন্স না থাকায় এক চালককে কারাদন্ড ও ৮টি যানবাহনের কাগজপত্র জব্দ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুনিবুর রহমানের নেতৃত্বে মহাখালী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ৩৯ মামলায় ৯৮ হাজার টাকা জরিমানা আদায়সহ ড্রাইভিং লাইসেন্স না থাকায় এক চালককে কারাদন্ড দেওয়া হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলামের নেতৃত্বে ফার্মগেট এলাকায় ২৭ মামলায় ৪৩ হাজার টাকা জরিমানা আদায়সহ ৪টি মোটরযানের কাগজপত্র জব্দ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাখাওয়াত হোসেনের নেতৃত্বে বাংলামটর ও সচিবালয় এলাকায় ৬২ মামলায় ৩৩ হাজার ৯৫০ টাকা জরিমানা আদায়সহ ৪টি মোটরযানের কাগজপত্র জব্দ করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট সারাহ সাদিয়া তাজনিনের নেতৃত্বে উত্তরা বিআরটিএ অফিস ও আশপাশে ৬টি মামলায় ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট ফয়সাল আহমেদের নেতৃত্বে ইকুরিয়া বিআরটিএ অফিসে ও আশপাশে ১৪টি মামলায় ১৫ হাজার ২০০ টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট এএফএম ফিরোজ মাহমুদের নেতৃত্বে মিরপুর বিআরটিএ অফিসে ও আশপাশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ১৩টি মামলায় ১৫ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করে সংস্থাটি। বাংলাদেশ মোটরযান অধ্যাদেশ ১৯৮৩ এর অধীনে এসব মামলা ও দন্ড প্রদান করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআরটিএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ