Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

বিএনপি-জামায়াতের পৃষ্ঠপোষকতাতেই ২১ আগস্টের হামলা- প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলার জন্য পুনরায় বিএনপি-জামায়াত জোট সরকারকে অভিযুক্ত করে বলেছেন, তাদের পৃষ্ঠপোষকতা ছাড়া এই ধরনের জঘন্য হামলা সংঘটিত হতে পারে না। গতকাল প্রধানমন্ত্রী তাঁর সরকারী বাসভবন গণভবনে জন্মাষ্টমী উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে একথা বলেন।
শেখ হাসিনা বলেন, যুদ্ধের ময়দানে ব্যবহৃত আর্জেস গ্রেনেড সেখানে ব্যবহার হয়েছিল। কারণ আওয়ামী লীগকে একবারে নিশ্চিহ্ন করে দেয়াই এই হামলার উদ্দেশ্য ছিল। তিনি বলেন, তখন ক্ষমতাসীন বিএনপি-জামায়াত জোটের পৃষ্ঠপোষকতাতেই এই হামলা হয়েছিল। তাদের পৃষ্ঠপোষকতা ছাড়া এ ধরনের হামলার ঘটতে পারে না।
প্রধানমন্ত্রী বলেন, ২১ আগস্ট সন্ত্রাসের বিরুদ্ধে সভা করতে গিয়ে সেখানে গ্রেনেড হামলার শিকার হয়ে নিহত হয়েছিল আমাদের আওয়ামী লীগের আইভি রহমান সহ ২২ জন নেতা-কর্মী এবং দুইজন অজ্ঞাতনামা ব্যাক্তি। আহত হয়েছিল শত শত নেতা-কর্মী।
শেখ হাসিনা বলেন, প্রধান বিরোধী দলের সন্ত্রাস বিরোধী একটি সভায় যে এ ধরনের প্রকাশ্য দিবালোকে যে গ্রেনেড হামলা হতে পারে তার নজির বিশ্বে সম্ভবত আর কোথাও নেই।
অনুষ্ঠানের শুরুতেই ফুলের তোড়া দিয়ে হিন্দু স¤প্রদায়ের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রীকে জন্মাষ্টমীর শুভেচ্ছা জানান। অনুষ্ঠানে ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান এবং বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ, মহানগর সার্বজনীন পূজা কমিটি, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট ও হিন্দু স¤প্রদায়ের নেতৃবৃন্দের মধ্যে মিলন কান্তি দত্ত, নির্মল কুমার চ্যাটার্জি, শৈলেন্দ্রনাথ মজুমদার, অ্যাডভোকেট কিশোর রঞ্জন পাল, বিমল কান্তি দে, মুক্তিযোদ্ধা গৌরাঙ্গ দে, দেবাশিষ পালিত ও সুব্রত পাল বক্তব্য রাখেন। অনুষ্ঠানে সারাদেশ থেকে আগত হিন্দু পুরোহিত ও মহারাজসহ সনাতন ধর্মাবলম্বীরা উপস্থিত ছিলেন। ###



 

Show all comments
  • একরাম ২৯ আগস্ট, ২০১৮, ৫:৫০ এএম says : 1
    একুশে আগষট গ্রেনেড হামলার সাথে বি এন পির প্রথম সারির বেশ কিছু নেতা জড়িত এবং সেই জন্য দায়িদের সবোচচ শাস্তি হওয়া ঊচিত.
    Total Reply(0) Reply
  • Mohammed Shah Alam Khan ২৯ আগস্ট, ২০১৮, ৭:৩৬ এএম says : 1
    প্রধানমন্ত্রী যখনই কোন কথা বলেন এটা মানতেই হবে সেটা অবশ্যই যুক্তি সম্পন্ন এবং গ্রহণযোগ্য বক্তব্য কারন তিনি কোন কিছু বলার আগে সেটাকে জাচাই বাছাই করেই তিনি বলে থাকেন। ওনার একটা কথা বলার জন্যে যে কি পরিমান জাচাই বাছাই হয় সেটা বুঝতেই হবে। একজন প্রধানমন্ত্রী বিনা প্রমানে কোন কথা বলতেই পারেন না তাও আবার জননেত্রী শেখ হাসিনার মত একজন বিশ্ব নন্দিত নেতা কোন ভাবেই যাখুশি তাই বলতে পারেন না এটাই সত্য। সবচেয়ে বড় কথা শেখ হাসিনা নিজেই এই মামলার মূল লক্ষ্য ছিলেন কাজেই তার কথার মর্যাদা সর্বক্ষেত্রে প্রয্যজ্য বলে সবাই মনে করে। আল্লাহ্‌ আমাকে সহ সবাইকে সত্য উদঘাটন করারমত বা বুঝার মত ক্ষমতা দান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: প্রধানমন্ত্রী

৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ