Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

চাকরি ফিরে পেতে ১১ বছর সংগ্রাম!

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা: | প্রকাশের সময় : ২৯ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

দীর্ঘ ১১ বছর চাকরি ফিরে পেতে আইন আদালত ও মানুষের দ্বারে দ্বারে ঘুরতে গিয়ে নিঃস্ব হতে বসেছেন আব্দুল জব্বার ফিরোজ। চরম অর্থাভাবে বর্তমানে সে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন।
জানা গেছে, লোহাগাড়া উপজেলার কলাউজান এলাকায় খদিজাতুল খোবরা (রাঃ) মাদরাসায় ২০০৩ সালে শিক্ষক হিসেবে যোগদান করেন আব্দুল জব্বার। সাজানো মিথ্যা অপবাদ দিয়ে তাকে চাকরি ছাড়তে বাধ্য করেন। পরবর্তী দুই বছর তাকে কমিটির লোকজন আবার চাকরিতে ফিরিয়ে আনবে বলে আশ^াস দিয়ে রাখেন। কিন্তু শিক্ষক আব্দুল জব্বার বার বার সংশ্লিষ্ট মহলে ধর্ণা দিয়েও চাকরি ফিরে না পেয়ে ২০১১ সালে বাধ্য হয়ে আদালতে মামলা দায়ের করেন। আদালত ওনার স্থলে অন্যকোনো শিক্ষক নিয়োগ দেওয়া যাবে না মর্মে নিষেধাজ্ঞা জারি করেন। ইতোমধ্যে আবার ২ মাস আগে আদালত কর্তৃক নিষেধাাজ্ঞা শিথিল করা হয়। যার কারণে শিক্ষক আব্দুল জব্বার উচ্চ আদালতে আপিল করতে বাধ্য হয়।
সাংবাদিকদের সাথে কথা বলতে গিয়ে তিনি বলেন, বৃদ্ধ মা-বাবা ও ৪ সন্তান নিয়ে আমার পরিবার। যে যেখানে যাবার পরামর্শ দিয়ে সেখানে গিয়ে নিয়মতান্ত্রিকভাবে চাকরি ফিরে পেতে চেষ্টা করে যাচ্ছি। কিন্তু কমিটির ২ জন লোক স্থানীয়ভাবে বেশ প্রভাবশালী হওয়ায় অন্যান্যরাও আমার জন্য তাদের সাথে বিরোধে যেতে চাচ্ছে না। কথা বলার এক পর্যায়ে তিনি চোখের পানি ছেড়ে দিয়ে বলেন, বিভিন্ন মহলের আশ^াসে অন্যকোন চাকরিতে যোগদানও করিনি। বর্তমানে আমার অসুস্থ বৃদ্ধ মা-বাবা ও সন্তানদের নিয়ে চরম অভাব-অনটনে দিনাতিপাত করে যাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাকরি

৮ ফেব্রুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ