Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

৫ম শ্রেণির ছাত্রী ধর্ষণের শিকার হয়ে অন্তঃসত্ত্বা থানায় মামলা

পাথরঘাটা (বরগুনা) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বরগুনার পাথরঘাটায় ৫ম শ্রেণির এক ছাত্রী ধর্ষণের শিকার হয়ে ৫মাসের অন্তঃসত্তা হয়ে পড়েছে। এঘটনায় দুইজনকে আসামী করে ধর্ষিতার মা বাদী হয়ে পাথরঘাটা থানায় মামলা দায়ের করেছেন যার নং ২০। মামলার এজাহার ও ধর্ষিতার পরিবার সূত্রে জানা গেছে, উপজেলার সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ড বাদুরতলা গ্রামের বাসিন্দা বাদুরতলা বাজারের নৈশ প্রহারী মো. শাহজাহানের মেয়ে ২৮নং গহরপুর সাইদিয়া সঃ প্রাঃ বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রীকে একই এলাকার বাসিন্দা মোশারেফ চৌকিদারের ছেলে দুই সন্তানের জনক ফোরকান চৌকিদার ৫মাস পূর্বে ধর্ষণ করে। এঘটনায় ফোরকান চৌকিদারকে সহযোগিতা করে একই এলাকার বাসীন্দা রত্তন হাওলাদারের ছেলে উক্ত ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য মো. নাসির মিয়া। উক্ত ছাত্রীর মা জানান অনুঃ ৫মাস পূর্বে কোন একদিন সন্ধ্যায় তার মেয়ে পিতা বাদুরতলা বাজারের নৈশ প্রহরী শাহজাহানকে খুঁজতে গেলে, ধর্ষক ফোরকান চৌকিদার সাবেক ইউপি সদস্য নাসিরের সহযোগিতায় মেয়েটিকে তার বাড়ীতে নিয়ে ধর্ষণ করে, ঘটনা কারো কাছে না বলার জন্য মেয়েটিকে হুমকি দিয়ে বাড়ী পাঠিয়ে দেয়। সম্প্রতি মেয়েটি গর্ভবতি হয়ে পড়ায় মেয়েটি বাধ্য হয়ে মা-বাবার কাছে সকল ঘটনা স্বীকার করলেও একটি প্রভাবশালী মহলের চাপে মামলা করতে পারছিল না ধর্ষিতার পরিার। অবশেষে সাংবাদিক ও মানবাধিকর কর্মিদের সহযোগিতায় অপরাধিদের বিরুদ্দে গত রোববার মামলা করতে সক্ষম হয়েছেন। ধর্ষিতার মা আরো জানান যে ধর্ষক ফোরকানের স্ত্রী বিদেশে থাকার সুবাদে তার মেয়েকে বিভিন্ন ভাবে ভয়- ভীতি দেখিয়ে তার বাড়ীসহ বিভিন্ন স্থানে নিয়ে একাধিকবার ধর্ষণ করেছে। এব্যপারে পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা মো. খবীর আহমেদ এর কাছে জানতে চাইলে তিনি বলেন উল্লেখিত ঘটনায় মামলা হয়েছে এবং আসামীদেরকে গ্রেফতারের চেষ্টা চলছে।
এঘটনায় বাদুরতলা বাজার বনিক সমিতির সভাপতি মো. সোবাহানসহ উক্ত বাজারের ব্যবসায়ীরা ক্ষোভ প্রকাশ করে বলেন একটি অসহায় গরীব শিশুকে ধর্ষণ করার ঘটনা কোন ভাবে আমরা ক্ষমা করব না। তারা বলেন আমরা এঘটনার দৃষ্টান্তমূলক বিচার চাই। ধর্ষিতার মা ও বাবা বলেন আমরা চরম অসহায়, আমরা এই গর্ভবতি শিশুটিকে নিয়ে কোথায় যাব, এলাকার প্রভাবাশালীরা আমাদেরকে বিভিন্ন ভাবে হুমকি দিয়ে আসছে তারা এব্যপারে প্রশাসনের কাছে নিরাপত্তাসহ দৃষ্টান্ত মুলক বিচার দাবি করেন। এব্যপারে অভিযুক্ত ফোরকান চৌকিদার আত্মগোপনে থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয় নি। অপর অভিযুক্ত নাসিরের কাছে জানতে চাইলে তিনি বলেন আমাকে ষড়যন্ত্রমূলক আসামি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ