Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাকিস্তানের বিমানবন্দরে ভিআইপি প্রটোকল থাকবে না

দি ডন | প্রকাশের সময় : ২৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

পাকিস্তানের বিমানবন্দরগুলোতে কোনো ভিআইপি প্রটোকল থাকবে না। সরকারি শীর্ষ কর্মকর্তারা পর্যন্ত সেখানে পাবেন না কোনো বিশেষ প্রটোকল। বিমানবন্দরে প্রত্যেককে একই সমান মর্যাদা দেয়া হবে। রোববার থেকে এমন নিয়ম চালু হয়েছে পাকিস্তানে। প্রধানমন্ত্রী ইমরান খানের সরকার এ নির্দেশনা দিয়েছে। প্রভাবশালী ব্যক্তিদের দেয়া বিশেষ নিরাপত্তা ও অন্যান্য সুবিধা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে। প্রভাবশালী ব্যক্তিদের দেয়া বিশেষ নিরাপত্তা ও অন্যান্য সুবিধা প্রত্যাহারের সিদ্ধান্ত হয়েছে।
পাকিস্তানের তথ্যমন্ত্রী ফাওয়াদ চৌধুরী বলেন, পাকিস্তানর বিমানবন্দরগুলোকে সবার প্রতি সমান আচরণ করা হবে। তিনি বলেন, জরুরি প্রয়োজন ছাড়া ইমরান খান সরকার সব বিমানবন্দরে ভিআইপি প্রটোকল দেয়া থেকে দূরে থাকবে। আমরা সবাইকে সব ভ্রমণকারীকে এক রকমভাবে দেখতে চাই। কোনো বৈষম্য করতে চাই না। তাই এ সিদ্ধান্ত কড়াকড়িভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নিয়েছি আমরা।
উল্লেখ্য, অন্য দেশগুলোর মতো পাকিস্তনোও ভিআইপিরাও বিমানবন্দরে বিশেষ সুবিধা পেয়ে থাকেন। অন্য দিকে সাধারণ নাগরিকরা ব্যাগেজসহ দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করেন। এটা তাদের জন্য একটি কষ্টের কারণ। কিন্তু এখন পাকিস্তানের বিমানবন্দরে যদি কেউ বিশেষ সুবিধা নেয়ার চেষ্টা করে তাহলে তাকে শাস্তি দেয়া হতে পারে। এতে বলা হয়েছে, এর আগের সরকারগুলোও একই রকম পদক্ষেপ নিয়েছিল। কিন্তু মাঠপর্যায়ে তারা তা বেশিদূর বাস্তবায়ন করতে পারে নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ