Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আ.লীগ ক্যাডার ও পুলিশ আমাকে অবরুদ্ধ করে রেখেছে : ব্যারিস্টার মওদুদ

নোয়াখালী ব্যুরো ও কোম্পানীগঞ্জ উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, ‘সেতুমন্ত্রীর নির্দেশে আওয়ামী লীগ ক্যাডার ও পুলিশ বাহিনী আমাকে অবরুদ্ধ করে রেখেছে। এ সংসদ একটি অকার্যকর ও মৃত সংসদ। এ সংসদে কোনো বিরোধীদল নেই। এ সরকার আরেকটি একতরফা নির্বাচনের পাঁয়তারা করছে।’
যদি বাংলাদেশকে রক্ষা করতে হয়, গণতন্ত্র ফিরিয়ে আনতে হয়, মানুষের মৌলিক অধিকার রক্ষা করতে হয়, তাহলে একটি গ্রহণযোগ্য নির্বাচন করতে হবে। সে নির্বাচনে যে কেউ ক্ষমতায় আসুক, মানুষ যাকে খুশি তাকে নির্বাচিত করুক, আমাদের কোনো আপত্তি থাকবে না। সরকারকে সংলাপে বসতে হবে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।
ব্যারিস্টার মওদুদ বলেন, আমি আজ পবিত্র ঈদুল আজহার দিন বিকেলে পূর্ব নির্ধারিত নির্বাচনী এলাকা কোম্পানীগঞ্জ, কবিরহাট ও ভূঞার হাটে নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করার জন্য যাওয়ার কথা ছিল। কিন্তু কোম্পানীগঞ্জ ও কবিরহাট থানার ওসি বিএনপির নেতাদেরকে ফোন করে নিষেধাজ্ঞা জারি করে। এর আগে গত মঙ্গলবার দুপুরে কবিরহাট উপজেলার নরত্তোমপুর ইউনিয়নের ছনখোলা দরবেশ সাহেবের মাজার এবং কবিরহাট উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন চেয়ারম্যানের কবর জিয়ারত করতে গিয়েছিলাম। সেখানে আওয়ামী লীগের সন্ত্রাসীরা আমার নেতাকর্মীদের উপরে হামলা চালিয়ে আহত করে। উল্টো আমার নেতাকর্মীদের নামে ২টি মিথ্যা মামলা দায়ের করেছে। আমি এখনও অবরুদ্ধ। আমার বাড়ি ডিবি পুলিশ ও কোম্পানীগঞ্জ থানার ওসি তদন্ত রবিউল হকের নেতৃত্বে ঘেরাও করে রেখেছে এবং আওয়ামী লীগের সন্ত্রাসীরা টহল দিচ্ছে।
সেতুমন্ত্রীর এক বক্তব্যের জবাবে মওদুদ আহমদ বলেন, আমরা তো ক্ষমতায় নেই। আমাদের বিরুদ্ধে কেন জনরোষ হবে। মন্ত্রী বলেছেন, তিনি অবরুদ্ধ হলে আমাকে ফোন করতে পারতেন এ প্রশ্নের জবাবে মওদুদ আহমেদ বলেন, আমি কেন ওনাকে ফোন করব? গত ঈদুল ফিতরের দিন আমাকে বাড়ি থেকে বের হতে দেয়নি কোম্পানীগঞ্জ থানা পুলিশ। আমার বাড়ি থেকে বের হওয়ার পথে প্রধান দরজায় আড়াআড়িভাবে পুলিশের ভ্যান দিয়ে রাস্তা ব্লক করে দিয়েছে। সেটা তিনি দেখেন নাই?
ব্যারিস্টার মওদুদ পবিত্র ঈদুল আজহার দিন বিকেল নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার সিরাজপুর ইউনিয়নের তার নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, সাধারণ সম্পাদক নুরুল আলম সিকদার, বসুরহাট পৌর বিএনপির সভাপতি কামাল উদ্দিন চৌধুরী, কবিরহাট উপজেলা বিএনপির নেতা মো. গোলাম মোমিত ফয়সল, কোম্পানীগঞ্জ উপজেলা যুবদলের সভাপতি আবদুল মতিন লিটন প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যারিস্টার মওদুদ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ