Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

শতভাগ পোশাক কারখানায় বেতন-বোনাস পরিশোধ : বিজিএমইএ

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ঈদুল আজহার আগে পোশাক কারখানার শতভাগ শ্রমিকদের জুলাই মাসের বেতন ও ভাতা প্রদান করা হয়েছে বলে দাবি করেছে বাংলাদেশ গার্মেন্ট ম্যানুফ্যাকচারার্স অ্যান্ড এক্সপোর্টার্স অ্যাসোসিয়েশন (বিজিএমইএ)। আর বাকি ২ শতাংশ পোশাক কারখানার বেতন আজ (সোমবার) এর মধ্যে পরিশোধ করা হবে। গতকাল সোমবার রাজধানীর কারওয়ান বাজারে আসন্ন ঈদুল আজহা সামনে রেখে তৈরি পোশাক শিল্পখাতের সার্বিক পরিস্থিতি বিষয়ক প্রেস ব্রিফিংয়ে এ দাবি করেন সংগঠনের প্রথম সহ-সভাপতি সভাপতি মইনুদ্দিন আহমেদ মিন্টু।
এ সময় উপস্থিত ছিলেন- বিজিএমইএর সহ-সভাপতি এস এম মান্নান, সহ-সভাপতি মোহাম্মদ নাছির প্রমুখ।
মইনুদ্দিন আহমেদ মিন্টু বলেন, জুলাইয়ের বেতন-ভাতা প্রদান করা হয়েছে শতভাগ কারখানায়, আর বোনাস দেয়া হয়েছে প্রায় শতভাগ কারখানায়।
এছাড়া এখন পর্যন্ত ঈদের ছুটি প্রদান করা হয়েছে ৯০ শতাংশ কারখানায়। বাকি প্রতিষ্ঠান আজ  (সোমবার) ছুটি দেয়া হবে। তিনি বলেন, মালিক শ্রমিকদের সঙ্গে আলোচনা করে সমঝোতার ভিত্তিতে অধিকাংশ কারখানায় আগস্ট মাসের অগ্রীম ১০ থেকে ১৫ দিনের বেতন পরিশোধ করা হয়েছে।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিজিএমইএর সহ-সভাপতি মোহাম্মদ নাছির বলেন, আমাদের সদস্য কারখানার বেতন বোনাস নিয়ে আমরা কথা বলবো। অন্য কারখানার কথাতো আমরা বলবো না। সেটা আমাদের দায়িত্বও নয়। আর এখন পর্যন্ত যে দু'একটি প্রতিষ্ঠান বোনাস দেয়নি তারা আজকে বিকেল পাঁচটার মধ্যে সব কারখানার বোনাস পরিশোধ করবে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, বিজিএমইএর সভাপতি সিদ্দিকুর রহমান সুস্থ হয়ে রোববার বাংলাদেশে এসেছেন। এখন তিনি বিশ্রামে আছেন। এর আগে সভাপতি অসুস্থ হয়ে পড়লে উন্নত চিকিৎসার জন্য গত ১০ আগস্ট এয়ার অ্যাম্বুলেন্সে সিঙ্গাপুর পাঠানো হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোশাক

২৩ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ