Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাবাহারা শিশুদের কথা শুনে কাঁদলেন মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

দলের নির্যাতিত, গুম ও খুন হওয়া নেতাকর্মী ও তাদের স্বজনদের সঙ্গে ঈদ পূর্ব শুভেচ্ছা বিনিময়কালে নির্যাতিত পরিবারের শিশুদের কথা শুনে অঝরে কাঁদলেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। গতকাল সোমবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপার্সনের গুলশান রাজনৈতিক কার্যালয়ে শুভেচ্ছা বিনিময়কালে এক আবেগঘন পরিবেশ সৃষ্টি হয়। কয়েকজন বাবা হারা শিশুর বাবাকে ফিরে পাওয়ার আকুতি শুনে মহাসচিবসহ উপস্থিত সকলে কেঁদে ফেলেন।
এ সময় ফখরুল বলেন, এমন এক দেশে বাস করছি যেখানে শিশুর আর্তনাদও কারো কানে পৌঁছায় না। ভয়াবহ এক কারাগারে বসবাস করছি আমরা। যে রাষ্ট্রের আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব নাগরিকদের রক্ষা করা তারাই মানুষ তুলে নিয়ে যাচ্ছে। বাংলাদেশ এখন সত্যিকার অর্থেই একটি ফ্যাসিস্ট রাষ্ট্রে পরিণত হয়েছে। যেখানে জনগণের কোনো কথা বলার অধিকার নেই, নিরাপত্তা নেই। তারাই নির্ধারণ করে কারা বেঁচে থাকবে আর কারা মরে যাবে। বাবাকে ফিরে পাবার জন্য শিশুদের আর্তনাদ তাদের কানে পৌঁছাবে কিনা জানি না। কিন্তু আল্লাহর কাছে পৌঁছাবে ঠিকই। আল্লাহ বিচার করবেন।
অসহায় পরিবারের সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের ম্যাডাম কারাগার থেকে আপনাদের খবর নেন। লন্ডন থেকে তারেক রহমান অনেক বেশি খবর নেন। আপনারা নিজেদেরকে অসহায় ভাববেন না। এ দেশের মানুষ আপনাদের সাথে আছেন। আপনাদের কষ্ট জাতির কষ্ট। আপনাদের সাহস রাখতে হবে। এই ভয়াবহ দানবের পতন ঘটাতে হবে।
মির্জা ফখরুল আরো বলেন, আমরা দীর্ঘদিন সংগ্রামে আছি। আমরা ত্যাগ করছি। এই ত্যাগ বৃথা যাবে না। শিশুরা কাঁদছে, মায়েরা কাঁদছে। নিঃসন্দেহে মানুষ জেগে উঠবে। পরিবর্তন আসবে। এই দানব সরকারের পতন ঘটবে। জনগণের সরকার প্রতিষ্ঠিত হবে। এসময় নির্যাতিত পরিবারের কাছে শুভেচ্ছা উপহার তুলে দেন বিএনপি মহাসচিব।

 



 

Show all comments
  • ২৩ আগস্ট, ২০১৮, ৩:০৯ পিএম says : 0
    Apnara bujtay percen na. Apnader dowa kobul hocca.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ