Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে মুক্তির বন্ধনের ঈদ উপহার

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে অসহায় আটশত শিশুকে ঈদ উপহার দিয়েছে মুক্তির বন্ধন নামে একটি সেচ্ছাসেবী সংগঠন। গতকাল রোববার সকালে কোমলমতি শিক্ষার্থীদের হাতে ঈদের নতুন জামাসহ অন্যান্য সামগ্রী তুলে দেওয়া হয়।
ঈশ্বরগঞ্জের আঠারবাড়ি ইউনিয়নের দিঘালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে গতকাল ঈদ সামগ্রী বিতরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়। আগে থেকেই দরিদ্র শিশুদের বাছাই করে স্লিপ দেওয়ায় সকাল থেকেই বিভিন্ন বয়সী শিশুরা স্কুল চত্বরে আসতে শুরু করে। বেলা ১২ টায় নতুন জামা, মেহেদী, চুরি শিশুদের হাতে তুলে দেওয়া হয়। মুক্তিরবন্ধন নামের স্বেচ্ছাসেবী সংগঠনের কর্মীরা।
২০১৫ অনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করা মুক্তির বন্ধন সংগঠনটি প্রতিটি ঈদ ও শীতে এলাকার গরিব শিশুদের নতুন জামা ও শীতবস্ত্র দিয়ে আসছে। এছাড়া বিভিন্ন এলাকায় নারিকেল চারা রোপনের কাজও করছে সংগঠনটি।
সংগঠনের অর্থ সম্পাদকের দায়িত্বে থাকা আজহারুল ইসলাম পলাশ বলেন, দারিদ্র শিশুদের মুখে ঈদের আনন্দ ছড়িয়ে দিতে তাদের এই উদ্যোগ। ৮০০ শিশু বাছাই করে তারা ঈদের নতুন জামা, মেহেদীসহ অন্যান্য সামগ্রী তুলে দিয়েছেন। শিশুদের ঈদের আনন্দ ছড়িয়ে দিতে ঢাকায় অবস্থানরত এলাকায় বিত্তবানদের কাছ থেকে সহায়তা নিয়ে কাজটি করা হচ্ছে। তারা প্রতিবছর এভাবেই শিশুদের মাঝে ঈদ আনন্দ বিলিয়ে দিতে চান।
শিশুদের হাতে ঈদ সামগ্রী তুলে দেওয়ার সময় উপস্থিত ছিলে সংগঠনটির সেচ্ছাসেবী কর্মী মাজেদুল ইসলাম ভুঁইয়া, সূর্যনন্দি, মোজাম্মেল হক, মাহবুবুল আলম, আবদুস সামাদ জুমন, মোস্তাকীম আহমেদ, মাহফুজুর রহমান টুটুল, রাব্বি, হৃদয় প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঈদ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ