Inqilab Logo

মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিশের হেফাজতে মৃত্যু

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

রাজশাহীতে পুলিশের হেফাজতে আবদুর রাজ্জাক (৩০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার সকালে সে মারা যায়।
পুলিশ বলছে, আবদুর রাজ্জাকের বিরুদ্ধে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগ আছে। তার পরিবার বলছে সে মাদক ব্যবসা বিরোধিতা করায় তাকে পিটিয়ে হত্যা করা হয়েছে। রাজ্জাক রাজশাহী মহানগরীর শিরোইল কলোনি হাজরাপুকুর মহল্লার মো. ইসলামের ছেলে। নগরীর চন্দ্রিমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হুমায়ুন কবির বলেন, গত ৬ আগস্ট রাতে স্থানীয়রা রাজ্জাককে পিটিয়ে পুলিশের হাতে তুলে দেন। তখন পুলিশকে জানানো হয়, রাজ্জাক এলাকায় মাদক ব্যবসা করেন। বিক্রির সময় তার কাছে ৪৮ পিস ইয়াবা পাওয়া গেছে। সেগুলো পুলিশ জব্দ করে।
এছাড়া আহত অবস্থায় রাজ্জাককে হাসপাতালে ভর্তি করা হয়। আর ৪৮ পিস ইয়াবা জব্দ দেখিয়ে রাজ্জাকের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে একটি মামলা করা হয়। সে মামলায় গ্রেফতার দেখানো হয় রাজ্জাককে। এরপর থেকেই পুলিশের হেফাজতে তার চিকিৎসা চলছিল। গতকাল শুক্রবার সে মারা যায়।
ওসি বলেন, ঘটনার দিন যারা মারপিট করেছিলেন তাদের নাম মৃত্যুর আগে রাজ্জাক বলে গেছেন। পরিবারের পক্ষ থেকে তাদের বিরুদ্ধে মামলা করা হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নিহত রাজ্জাকের ছোট ভাই শাহিন আলমের দাবি, তার ভাই মাদক ব্যবসা করতেন না। রাজ্জাক যাদের নাম বলেছে তারা এলাকায় মাদক সেবন করেন। প্রতিদিন তারা এলাকায় মাদকের আসর বসাতো। রাজ্জাক এলাকায় এ ধরণের মাদক সেবনের আসর বসাতে নিষেধ করে। নইলে র‌্যাবকে জানিয়ে দেয়ার হুমকি দেয়। এর জের ধরে তাকে বাড়ি থেকে ডেকে নিয়ে গিয়ে পিটিয়ে জখম করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ