Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু আধুনিক ও অগ্রসর একটি সংবিধান দিয়েছে জাতিকে

-নানক

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, এম.পি বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পাকিস্তানের কারাগার থেকে মুক্ত হয়ে ১৯৭২ সালের ১১ জানুয়ারি যুদ্ধ-বিধ্বস্ত ও অর্থনীতিতে পশ্চাৎপদ বাংলাদেশের নেতৃত্ব গ্রহণ করেন। অতি অল্প সময়ে উপহার দেন আধুনিক ও অগ্রসর একটি সংবিধান। মাত্র সাড়ে তিন বছরে দেশটির পুনর্বাসন ও পুনগঠনের কাজ শেষ করেন।
গতকাল শুক্রবার রাজধানীর মোহাম্মদপুরের সূচনা কমিউনিটি সেন্টারে জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা-১৩ সংসদীয় এলাকার রায়ের বাজার মুক্তি সিনেমা হল চত্বর, টিক্কা পাড়া ছাপড়া ও টাউন হল মসজিদে পৃথক আলোচনা ও দুঃস্থদের খাবার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন।
এতে অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ওয়ার্ড কাউন্সিলর তারেকুজ্জামান রাজিব, আওয়ামী লীগ নেতা আজিজুল ইসলাম, মোনায়েম খান রাজা, হাজী জাকির হোসেন প্রমুখ।
জনাব নানক বলেন, বঙ্গবন্ধু যখন যুদ্ধ-বিধ্বস্ত দেশে পুনর্বাসন ও পুনর্গঠন কাজ শেষ করেন তখনই দেশ ও স্বাধীনতা বিরোধী চক্র জাতির পিতাকে হত্যা করে বাঙ্গালি জাতিকে পিছিয়ে দেয়। জননেত্রী শেখ হাসিনা ২১ বছর পর মুক্তিযুদ্ধের মূল্যরোধে অগ্রযাত্রা শুরু করেন। তাঁর নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে। তিনি বলেন, বিগত সাড়ে ৯ বছরে মোহাম্মদপুর, আদাবর, আগারগাঁও ও রায়ের বাজার এলাকায় স্বাস্থ্য, শিক্ষা, যোগাযোগ, পয়ঃ নিষ্কাশন, শান্তি- শৃঙ্খলার উন্নয়ন, রাজনৈতিক-সামাজিক সম্প্রীতি রক্ষায় কাজ করেছেন। আজ এসব এলাকা এক একটি শান্তি, সমৃদ্ধি ও উন্নয়নের রোল মডেল। তিনি এলাকাবাসীর দোয়া ও সমর্থন কামনা করে আগামী দিনে সদা তাদের পাশে থাকার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ