Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাঙালি জাতীয়তাবাদকে মনে প্রাণে বিশ্বাস করতে হবে আলোচনা সভায় ভূমিমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি বলেছেন, বাংলাদেশের জাতীয়তাবাদ বাঙালি জাতীয়তাবাদ হিসেবে মনে প্রাণে বিশ্বাস করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ, বাংলাদেশের গণতন্ত্র, সমাজতন্ত্র, জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতাকে মনে প্রাণে বিশ্বাস ও লালন করতে হবে।
গতকাল বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৩তম শাহাদত বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি একথা বলেন।
ভূমিমন্ত্রী বলেন, কোন লাজ লজ্জা রেখে জয় বাংলা স্লোগান চলে না। জয় বাংলা স্লোগান হউক সকলের। জয় বাংলা বাঙালি জাতির জাতীয় স্লোগান।
একে জাতীয় স্লোগান হিসেবে মনে প্রাণে বিশ্বাস করতে হবে। মন্ত্রী বলেন, জয় বাংলা বাঙালি স্বত্তাকে জাগিয়ে তোলে। ৭১ এর মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর কথা স্মরণে রেখে জয় বাংলা স্লোগানকে সার্বজনীন করার কোন বিকল্প নাই।
তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোনার বাংলা গড়ার জন্য অর্থনৈতিক মুক্তি চেয়েছিলেন। তার কন্যা শেখ হাসিনা বাঙালি জাতিকে অর্থনৈতিক মুক্তি অর্জনে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। বঙ্গবন্ধু জাতীয়তাবাদের চেতনা, জাগরণ সারা বাঙালির মাঝে ছড়িয়ে দিয়েছিলেন।
শামসুর রহমান বলেন, বাংলা স্লোগান, বাংলাদেশের জাতীয়তাবাদ বাঙালি জাতীয়তাবাদ হিসেবে মনে প্রাণে বিশ্বাস করতে হবে। বঙ্গবন্ধুর আদর্শ, বাংলাদেশের গণতন্ত্র, সমাজতন্ত্র, জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতাকে মনে প্রাণে বিশ্বাস ও লালন করতে হবে।
শোককে শক্তিতে পরিণত করে প্রধানমন্ত্রীর নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়ার কাজে সবাইকে আত্মনিয়োগ করার আহŸান জানান মন্ত্রী।
ভূমি মন্ত্রণালয়ের সভাকক্ষে ভূমি সচিব আব্দুল জলিল এর সভাপতিত্বে বক্তব্য রাখেন ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান মাহফুজুর রহমান, ভূমি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আতাউর রহমান, উপসচিব গোলাম মাওলা প্রমুখ।

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৭ আগস্ট, ২০১৮, ২:০৭ এএম says : 0
    হায়রে বেবুজ। বাংগালি নয়,বাংলাদেশী জাতীয়তাবাদ।
    Total Reply(0) Reply
  • Nannu chowhan ১৭ আগস্ট, ২০১৮, ২:৩২ পিএম says : 0
    Vomi montri ki Bangladesher noy?Bangali jatiotabad oni kothai pailen ? Amrajani Bangladeshi jatiotabad..
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাঙালি

২৮ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ