Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশ তলাবিহীন ঝুড়ি নয় -আইনমন্ত্রী

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৭ আগস্ট, ২০১৮, ১২:০৬ এএম

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, দেশের অনেক ক্ষেত্রেই উন্নয়ন হয়েছে। তবে নিজেদের অর্থায়নে পদ্মাসেতু তৈরি করার সিদ্ধান্তই অনেক কিছু পাল্টে দিয়েছে। তিনি বলেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। বাংলাদেশ আজকে মর্যাদার আসনে উঠে এসেছে। গতকাল ঢাকায় নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অনেক উন্নয়ন হয়েছে। আমাদের অগ্রযাত্রা চলছে। আমরা যদি বঙ্গবন্ধুর কন্যার পেছনে ঐক্যবদ্ধ থাকি, বঙ্গবন্ধুর কন্যার হাতকে শক্তিশালী করি তাহলে শুধু আমাদের নয়, আমাদের সন্তানেরাও কিন্তু বলতে পারবে আমাদের একটা মর্যাদাশীল দেশ আছে।
তিনি বলেন, আজকে বঙ্গবন্ধুর কন্যার কারণে আমরা মর্যাদার আসনে বসেছি। তার দৃঢ়তার কারণেই আজকে আমরা এখানে বসেছি। তাই আসুন বঙ্গবন্ধুর দিয়ে যাওয়া দেশকে শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলায় রূপান্তর করে বঙ্গবন্ধুর প্রতি আমাদের ঋণ পরিশোধ করি। আইনমন্ত্রী বলেন, এই দেশে বঙ্গবন্ধু হত্যার বিচার যাতে না হয় সেজন্য আইন করা হয়েছিল। আজকে দুঃখের কথা আমাদের শুনতে হয় যে এখানে মানবতা বিরোধী কাজ চলছে। হিউম্যান রাইটসের ব্যাপারে আমাদের অনেকেই জ্ঞান দেন। আমার তাদের কাছে শুধু একটাই প্রশ্ন সেই দিন আপনারা কই ছিলেন। সেই ২১ বছর আপনারা কই ছিলেন। যখন এই দেশে ইনডেমনিটি অর্ডিনেন্স ছিল। আপনারাতো কেউ মুখ খুলে বলেন নাই এই ইনডেমনিটি অর্ডিনেন্স বাতিল করতে হবে।
তিনি বলেন, এমন অনেক লোক আছেন যারা সেদিন প্রেসিডেন্ট নির্বাচনে নমিনেশন পেয়েছিলেন নৌকা মার্কায়। কিন্তু ইনডেমনিটি অর্ডিনেন্স তুলে নেওয়ার দাবি কিন্তু তারা করেন নাই। আইন সচিব আবু সালেহ্ শেখ মো. জহিরুল হক এর সভাপতিত্বে সভায় অন্যদের মধ্যে সিনিয়র সচিব মোহাম্মদ শহিদুল হক, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মোঃ আব্দুল মান্নান, লেজিসলেটিভ ও সংসদ বিষয়ক বিভাগের অতিরিক্ত সচিব নাসরিন বেগম ও সালমা বিনতে কাদির বঙ্গবন্ধুর জীবন আলেখ্য নিয়ে আলোচনা করেন। সভা শেষে বঙ্গবন্ধু ও তার সঙ্গে নিহত পরিবারের সদস্যদের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইনমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ