Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বঙ্গবন্ধুর ত্যাগ বিশ্বে বিরল শাহাদাতবার্ষিকীতে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, বাঙালি জাতির অধিকার আদায়ের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ত্যাগ বিশ্বে বিরল। তিনি জীবনের ১৪টি মূল্যবান বছর কাটিয়েছেন পাকিস্তানের কারাগারে। গতকাল (মঙ্গলবার) চসিকের কে বি আবদুচ ছাত্তার মিলনায়তনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র একথা বলেন। মেয়র নাছির বলেন, ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণটি ছিল বাঙালি জাতির মুক্তি সংগ্রামের একটি পরিপূর্ণ ভাষণ। এ ভাষণে বাঙালির রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক আন্দোলন এবং অধিকার আদায়ের নির্দেশনা ছিল।
চসিক প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সামসুদ্দোহার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, চসিক সচিব আবুল হোসেন, ম্যাজিস্ট্রেট জাহানারা ফেরদৌস প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় চসিকের কাউন্সিলরসহ বিভাগীয় প্রধানরা উপস্থিত ছিলেন। জাতীয় শোক দিবস উপলক্ষে খতমে কোরআন, মিলাদ মাহফিলের আয়োজন করা হয় এবং ১৫ আগস্ট কালোরাতে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধু ও তার পরিবার-পরিজনদের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু

৮ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ