Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

একদিকে ষড়যন্ত্র অন্যদিকে সংলাপ তা হবে না আলোচনা সভায় হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ আগস্ট, ২০১৮, ১২:০৫ এএম

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আপনারা (বিএনপি) ষড়যন্ত্র করবেন, আর আমরা সংলাপ করতে চাইবো, এটা তো হতে পারে না। ১৫ আগস্ট কেক কাটবেন, শিশুদের ঘাড়ে বসে সরকার উৎখাতের ষড়যন্ত্র করবেন, দেশে-বিদেশে বসে ষড়যন্ত্র করবেন, আবার সংলাপ করবেন, সেটা তো হবে না। গতকাল দুপুরে জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত এক আলোচনায় তিনি এসব কথা বলেন।
তিনি বলেন, যারা সন্ত্রাসী দল হিসেবে সাব্যস্ত হয়েছে, জিবন্ত মানুষের গায়ে পেট্টোল ঢেলে দিয়ে মধ্যযুগীয় বর্বরতাকেও হার মানিয়ে আগুনে পুড়িয়ে হত্যা করে তাদের সঙ্গে সংলাপ হবে না। আমাদের দল এত দৈন্যদশায় পড়েনি যে, যেই দল কানাডার আদালতে দোষী সাব্যস্ত হয়েছে, সেই দলের সঙ্গে সংলাপ করতে হবে।
হাছান মাহমুদ বলেন, ২০১৩ ও ২০১৪ সালে মানুষ পুড়িয়ে হত্যা করার জন্য তারা আজকে জনবিচ্ছিন্ন। তারা দেশে বিভিন্ন সময় বিশেষ পরিস্থিতি সৃষ্টি করতে ব্যর্থ হয়েছে। এরপর তারা অন্যদের ঘাড়ে চড়ে দেশে বিশেষ পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করেছিল। সবকিছু ব্যর্থ হয়ে এখন বলছেন, আমাদের একটু ডাকেন, আমরা কথা বলতে চাই। আমরা একটা সংলাপ করতে চাই।
বঙ্গবন্ধুর হত্যাকান্ডকে উপহাস করার জন্য খালেদা জিয়া ভুল জন্ম তারিখে জন্মদিন পালন করেন এমন দাবি করে হাছান মাহমুদ বলেন, বারবার জন্ম তারিখ পরিবর্তন করা রাজনীতিক যদি ইউরোপের কোনও দেশে হতো, তাহলে তিনি রাজনীতিতে বহু আগে অযোগ্য হতেন। খালেদা জিয়ার ভাগ্য ভালো শুধু কয়েকটি মামলা হয়েছে, রাজনীতিতে অযোগ্য ঘোষণা হননি।
সংলাপ প্রয়োজন হলে নির্বাচন কমিশনের সঙ্গে করুন উল্লেখ করে তিনি বলেন, নির্বাচন তো সরকারের অধীনে হয় না, নির্বাচন হয় নির্বাচন কমিশনের অধীনে। নির্বাচনের সময় সরকার দায়িত্ব পালন করে মাত্র। যারা বলেন আওয়ামী লীগ সরকারের অধীনে নির্বাচন চাই না, তারা সংবিধানটা ভালো মতো পড়েন নাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ