Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

১৭ বছরেও পিতৃপরিচয় মেলেনি আলালের

ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

মায়ের কাছে শুনেছে তার পিতার নাম জালাল উদ্দিন। এ বিশ্বাসকে আকড়ে ধরে বড় হয়েছে আলাল। শিশুকাল পেড়িয়ে এখন যৌবনে পা দিয়েছে সে। ১৭ বছর বয়সেও পিতার স্বীকৃতি পায়নি সে।তাই সে সম্প্রতি পিতৃত্বের পরিচয় প্রতিষ্ঠার দাবিতে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছে। জানা যায়, ১৯৯৯ সালে অভাবের কারনে উপজেলার হাটপাড়া গ্রামের মনসুর আলীর কন্যা প্রতিবেশি জালাল উদ্দিনের বাড়িতে ঝি-এর কাজ করত। বাড়িতে লোকজনের অনুপস্থিতির সুযোগে বিয়ের প্রলোভনে বাড়ির মালিক জালাল উদ্দিন কতৃক ধর্ষনের শিকার হয় মারুফা। এভাবে মেলামেশা অব্যাহত থাকলে অন্তসত্বা হয়ে পড়ে মারুফা। জন্ম নেয় আলাল। এর আগে স্থানীয়ভাবে শালিস দরবার এমনকি আদালতে মামলা এবং পুলিশি তদন্তে অভিযোগ প্রমানিত হওযায় মামলার চার্জশিট দাখিল করে পুলিশ। পরে আদালতে স্বাক্ষী হাজির না হওয়ায় মামলাটি স্থগিত হয়ে যায়। এভাবে বিচারের বাইরে থেকে যায় মামলাটি।
এদিকে নানা চাড়াই উৎরাই পেরিয়ে আলাল নিজের পিতৃ পরিচয়ের দাবিতে সমাজের বিভিন্ন শ্রেনী পেশার মানুষের দ্বারস্থ হলে স্থানীয় মানবাধিকার সংগঠনের সহায়তায় অবশেষে উপজেলা নির্বাহী অফিসারের কাছে লিখিত অভিযোগ দাখিল করে আলাল। উপজেলা নির্বাহী অফিসার বিষয়টির তদন্তের জন্য উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কাছে প্রেরণ করেন। বর্তমানে বিষয়টি মহিলা বিষয়ক কর্মকর্তার দপ্তরে বিচারাধীন রয়েছে। এ বিষয়ে প্রশ্ন করলে উপজেলা নির্বাহী কর্মকর্তা এডাবিøউএম রায়হান শাহ বলেন, বিষয়টি নিয়ে কাজ চলছে, ইনশাল্লাহ-এর একটি সুষ্ঠু সমাধান সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিচয়

২৭ অক্টোবর, ২০২২
১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ