Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভুয়া সাংবাদিক পরিচয়ে প্রতারণা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

দীর্ঘ ১০ বছর ধরে গাজীপুরের সালনায় বসবাস করছেন তাজবিরুল ইসলাম সবুজ ওরফে শেখ শিমুল (৩২)। পড়াশোনায় সে ৮ম শ্রেণির গণ্ডি পার হতে না পারলেও সালনার একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকরির পাশাপাশি নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে চালায় প্রতারণা ও ধান্দা-ফিকির। আব্দুল্লাহপুরে দৈনিক আজকের আলোকিত সকাল নামের একটি স্থানীয় সংবাদপত্রের সংবাদকর্মী হিসেবে ভুয়া আইডি কার্ড ব্যবহার করে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে এই প্রতারক শেখ শিমুল।

শুধু তাই নয়, নিজের পরিচয় গোপন করে ও প্রেমের ফাঁদে ফেলে এপর্যন্ত চার জন নারীকে ভুয়া কাবিননামা দিয়ে বিয়ে করে তাদের সঙ্গেও প্রতারণা ও নির্যাতন করে আসছিলেন। এছাড়াও তাদের আপত্তিকর ছবি ও ভিডিও ছড়িয়ে দেওয়ার হুমকি দিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করতে চাইত এই প্রতারক কথিত সাংবাদিক তাজবিরুল ইসলাম সবুজ ওরফে শেখ শিমুল। গতকাল রাজধানীর কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান র‌্যাব-১ এর অধিনায়ক (সিও) লেফট্যানেন্ট কর্নেল আব্দুল্লাহ আল-মোমেন।
২৮ ফেব্রুয়ারি সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে গাজীপুরের গাছা এলাকায় অভিযান চালিয়ে ভুয়া সাংবাদিক পরিচয়দানকারী প্রতারক তাজবিরুল ইসলাম সবুজ ওরফে শেখ শিমুলকে গ্রেফতার করেছে র‌্যাব-১। অভিযানে তার কাছ থেকে ২টি ভুয়া সাংবাদিকের আইডি কার্ড, ২টি ভুয়া টিন সার্টিফিকেট, ১১টি ভুয়া প্রাতিষ্ঠানিক আইডি কার্ড, ৩ প্রকার ভিজিটিং কার্ড, ১টি স্পাই ক্যামেরা, ৭টি এটিএম কার্ড, ৬টি চেক বই, ১টি পে-অর্ডার, ১টি বিবাহের হলফনামা, ১টি ভুয়া জীবন বৃত্তান্ত ফরম, ১টি সেনাবাহিনীর ব্যবহৃত বেল্ট, ৪টি পেনড্রাইভ, ২টি মেমোরি কার্ড, ৬টি মোবাইল ফোন এবং ৪১টি সিম কার্ড উদ্ধার করা হয়।
আব্দুল্লাহ আল-মোমেন বলেন, সবুজ ওরফে শেখ শিমুলের জন্মস্থান বাগেরহাট জেলায়। সে ১০ বছর ধরে গাজীপুরে বসবাস করছে। বর্তমানে গাজীপুরের সালনা এলাকায় একটি গার্মেন্টস ফ্যাক্টরিতে চাকরি করেন। শিক্ষাগত যোগ্যতা ৮ম শ্রেণির গণ্ডি পার হতে না পারলেও নিজেকে একজন গ্রাজুয়েট হিসেবে মিথ্যা পরিচয় দেন। পাশাপাশি সে ভুয়া দুটি প্রেস কার্ড তৈরি করে নিজেকে সাংবাদিক পরিচয় দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভুয়া সাংবাদিক পরিচয়ে প্রতারণা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ