Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরবানির পশুর বর্জ্য অপসারণে ব্যাপক কর্মপরিকল্পনা নেয়া হয়েছে

সাধারণ সভায় চসিক মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৩ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, সরকারের নির্দেশনা অনুযায়ী কোরবানির দিন পুরো নগরীতে জবাইকৃত পশুর বর্জ্য অপসারণে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ব্যাপক কর্মপরিকল্পনা নেয়া হয়েছে। ওইদিন বিকাল ৪টার মধ্যে কোরবানি পশুর বর্জ্য কর্পোরেশনের নির্ধারিত স্থানে ফেলতে হবে। গতকাল (রোববার) চসিকের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে কর্পোরেশনের ৫ম নির্বাচিত পরিষদের ৩৭তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র একথা বলেন। তিনি বলেন, নগরীতে ৩৪১টি পশু জবাইয়ের স্থান নির্ধারণ করা হয়েছে। দ্রæত সময়ের মধ্যে পশুবর্জ্য অপসারণে সব ধরনের প্রস্তুতি হাতে রেখেছে কর্পোরেশন।
এ লক্ষ্যে নির্দিষ্ট সময়ের মধ্যে কর্পোরেশনের নির্ধারিত স্থানে পশু জবাই সংক্রান্ত তথ্য উল্লেখ করে ৪ লাখ ১০ হাজার লিফলেট ও ২০ হাজার ৫শ’ পোস্টার এবং ৭৬ হাজার ২৩১ ব্যানার ওয়ার্ড পর্যায়ে বিতরণ করা হয়েছে। এছাড়াও কর্পোরেশনের পশু কোরবানীর নির্ধারিত স্থানে পানি সরবরাহ, বসার স্থান, তাবু টাঙানো এবং বিøচিং পাউডারের ব্যবস্থা রাখা হয়েছে। নির্ধারিত স্থান ছাড়া উন্মুক্ত স্থান বা সড়কে পশু জবাই করা যাবে না। মেয়র বলেন, বর্জ্য অপসারণ কার্যক্রম নিশ্চিত কল্পে কোরবানি ঈদের দিন সকল স্থায়ী-অস্থায়ী ৫ হাজার পরিচ্ছন্ন কর্মীর ছুটি বাতিল এবং ডোর টু ডোর পদ্ধতিতে বর্জ্য সংগ্রহ কার্যক্রম অব্যাহত থাকবে।
সভায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাত বার্ষিকী পালনে সিটি কর্পোরেশনের উদ্যোগে ৩ দিনব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সভায় নির্বাচিত পরিষদের ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, অফিসিয়্যাল কাউন্সিলরসহ সিটি কর্পোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন চসিক ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ