Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কোরবানির পশুর বর্জ্য নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার আহ্ববান চসিক মেয়রের

প্রকাশের সময় : ৯ সেপ্টেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : পবিত্র ঈদ-উল-আজহার কোরবানির পশু সিটি কর্পোরেশন নির্ধারিত স্থানে জবাইকরণ, নাড়ী-ভূঁড়ি যত্র-তত্র, সড়ক-ফুটপাত, খাল-বিল, নালা-নর্দমা, ডোবা-জলাশয় ইত্যাদিতে না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার আহŸান জানিয়েছেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন। পাশাপাশি জবাইকৃত পশুর বর্জ্য কোরবানির দিন রাত ১০টার পর কোথাও পড়ে থাকতে দেখা গেলে বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি জামাল খান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনকে অথবা কন্ট্রোল রুমে জানানোর জন্য আহŸান জানানো হয়েছে। গতকাল (বৃহস্পতিবার) এক বিবৃতিতে মেয়র আ জ ম নাছির উদ্দীন কন্টেইনার বা কর্পোরেশনের আবর্জনাবাহী গাড়ি সহজে চলাচল করতে পারে এমন স্থানে পশুর নাড়ী-ভূঁড়ি ও বর্জ্য রাখার জন্য নগরবাসীর প্রতি অনুরোধ জানিয়ে বলেন, পরিষ্কার-পরিচ্ছন্ন ও দূষণমুক্ত পরিবেশের লক্ষে কোরবানির পশু জবাই করার সাথে সাথে পশুর রক্ত ধুয়ে ফেলতে হবে। মেয়র বলেন, চট্টগ্রাম সিটি কর্পোরেশন ১৩ সেপ্টেম্বর কোরবানির দিন সকাল ৯টা থেকে বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু করবে।
প্রেসক্লাবের পে-অর্ডার হস্তান্তর
চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ফ্লোর ফেরত বাবদ ৫০ লাখ টাকার পে-অর্ডার গতকাল বৃহস্পতিবার মেয়র আ জ ম নাছির উদ্দীনের কাছে হস্তান্তর করেন চট্টগ্রাম প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটি। নগর ভবনে সিটি মেয়রের কাছে পে-অর্ডার হস্তান্তরকালে উপস্থিত ছিলেন প্রেসক্লাব সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক মহসিন চৌধুরী, সিনিয়র সহ-সভাপতি কাজী আবুল মনসুর, সহ-সভাপতি সালাউদ্দিন মোহাম্মদ রেজা, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ, কোষাধ্যক্ষ তাপস বড়–য়া রুমু, সাংস্কৃতিক সম্পাদক শহীদুল্লাহ শাহরিয়ার, গ্রন্থাগার সম্পাদক শওকত ওসমান, ক্রীড়া সম্পাদক গোলাম মাওলা মুরাদ, সমাজসেবা ও আপ্যায়ন সম্পাদক মো. আইয়ুব আলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আলমগীর সবুজ, নির্বাহী সদস্য শহীদ উল আলম, মোয়াজ্জেমুল হক। এসময় চসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবুল হোসেন, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ মঞ্জুরুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানির পশুর বর্জ্য নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার আহ্ববান চসিক মেয়রের
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ