Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

মাঠ পর্যায়ে দুর্নীতি বন্ধে চেয়ারম্যানের নির্দেশ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন(অব:) বলেছেন, এডিপি শতভাগ বস্থবায়ন করায় আরইবি বিদ্যুৎ বিভাগের মধ্যে সেরা প্রতিষ্ঠানের স্বীকৃতি লাভ করেছে। এ অর্জন আমাদের সকলকে ধরে রাখতে হবে। বিচ্ছিন্ন ঘটনার কারণে বাপবিবোর্ডের বিগত দিনের অর্জিত সফলতা প্রশ্নবিদ্ধ হতে দেয়া যাবে না। আসন্ন ঈদ-উল-আযহা সামনে। এ কারণে গ্রাহককে দ্রুত সংযোগ এবং নিরবিচ্ছন্ন বিদ্যুৎ দিতে হবে।
গতকাল শুক্রবার রাজধানীর খিলক্ষেত বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডে সদর দপ্তরে বাপবিবোর্ডের ডিজিএম সম্মেলনের এ নির্দেশনা দেন তিনি। এসম্মেলনে ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির ৩শতাধিক ডেপুটি জেনারেল ম্যানেজার(ডিজিএম) সহ মাঠ পর্যায়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং নির্বাহী প্রকৌশলীরা এ সম্মেলনে উপস্থিত ছিলেন।
এবারের সম্মেলননের প্রতিপাদ্য বিষয়“ হয়রানীমুক্ত বিদ্যুতের অঙ্গীকার” বাস্তবায়নের জন্য ডিজিএমদেরকে গ্রাহকদের কোন প্রকার হয়রানি না করার নির্দেশনা প্রদান করা হয়। ডিজিএমদের উদ্দেশ্যে চেয়ারম্যান মেজর জেনারেল মঈন উদ্দিন বলেন, ঘুষ দুনীতি ও অনিয়মের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করে মাঠ পর্যায়ে গ্রাহক বান্ধব সেবা নিশ্চিতকল্পে কঠোর নিদেশনা প্রদান করেন। এ জন্য মাঠ পর্যায়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং নির্বাহী প্রকৌশলীদের ডিজিাএমদের সহায়তার জন্য আহবান জানান।
তিনি বলেন, সততার জন্য ইতোমধ্যে অনেক কর্মকর্তাও কর্মচারীকে পুরস্কৃত করা হয়েছে। উত্তম কাজের জন্য প্রধানমন্ত্রী আরইবির প্রশংসা করেছেন। এ বিশাল অর্জনকে সেবা প্রদানের মাধ্যমে দেশবাসীকে অবহিত করতে হবে। সরকার আরইবিকে বিপুল পরিমানের অর্থদের কারণে মালামলের কোন ঘাটতি নেই। যেসব এলাকায় লাইন নিমাণ করা হয়েছে সেখানে দ্রুত বিদ্যুৎ সংযোগ প্রদাণ করতে হবে। বেশ কয়েকটি এলাকায় সিস্টেম লস বৃদ্ধি পাওয়ার তিনি উদ্বেগ প্রকাশ করে বলেন, সিস্টেম লস সিঙ্গেল ডিজিটে নামি আনতে হবে। শিল্প প্রতিষ্ঠান ও আবাসিক প্রেল্ডিং আবেদনের বিপরীদে দ্রুত বিদ্যুৎ সংযোগ দিতে হবে।
চেয়ারম্যান বলেন. বিদ্যুৎ বিলের এসএমএস সংক্রান্ত সমস্যা দ্রুত নিম্পত্তি করে প্রতিষ্ঠানের ভাবমুর্তি উজ্জল করতে হবে এবং আগামী ৬-৯-সেপ্টেম্বর জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ উপলক্ষ্যে সকলকে প্রস্তুতি গ্রহণের আহবান জানান।
সম্মেলনে বক্তব্য রাখেন, সদস্য (অর্থ) মো, জয়নাল আবেদীন, সদস্য ডিএন্ডডি মো. মোস্তফা কামাল, মু: আবদুস সালাম, এবং (সদস্য সমিতি ব্যবস্থাপনা ) মো. মাহবুবুল বাশার প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ