Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

স্কুল বাউন্ডারিতে মুরগির ফার্ম!

জেলা-প্রশাসকসহ-সাত-জনের-বিরুদ্ধে-মামলা

আমতলী (বরগুনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

আমতলীর উত্তর পূর্ব চিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারীতে মুরগি ফার্ম ও গরুর ফার্মের উচ্ছেদ মামলা ঠেকাতে জেলা প্রশাসকসহ সাত জনের বিরুদ্ধে আদালতে মামলা করেছে মুরগি ব্যবসায়ী।
ওয়াপদার জমি অবৈধ দখল দীর্ঘায়িত করতে জেলা প্রশাসক বরগুনা, উপ-বিভাগীয় প্রকৌশলী পাওবো, নির্বাহী প্রকৌশলী বরগুনা, রেভিনিউ ডিপুটি কালেক্টর, উপজেলা চেয়ারম্যান আমতলী, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ও উপ-সহকারী প্রকৌশলী আমতলীসহ সাত জনের বিরুদ্ধে বরগুনায় আমতলী সহকারী জজ আদালতে এ মামলা দায়ের করা হয়েছে। মামলার বাদী পূর্ব চিলা গ্রামের ছত্তার গাজীর পুত্র মো. জাকির গাজী।
খোজ নিয়ে জানা যায়, উত্তর পূর্ব চিলা প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারিতে অবৈধভাবে ওয়াপদার জমিতে প্রথমে ছোট একটি দোকান তৈরি করে চা-বিস্কুট নিয়ে বসে আস্তে আস্তে বড় দোকানে পরিণত করে। পাশে আরেকটি দোকান ঘর তৈরি করে সেখানে বয়লার মুরগির ফার্ম এবং গরু পালন করা শুরু করে।
প্রধান শিক্ষক জানান, জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার, শিক্ষা অফিসারসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা সরেজমিন এসে দেখেন এবং দোকানদার জাকিরকে দোকান সরানোর জন্য বলে যান। গত ১৮ জুলাই ২০১৮ তারিখ বরগুনা রেভিনিউ ডেপুটি কালেক্টও রুবাইয়া তাছনিম স্বাক্ষরিত ১৫(আম)/১৭-১৮ নং উচ্ছেদ মামলা হয়েছে জানতে পেরে ওয়াপদার জমি অবৈধ ভাবে দখল দীর্ঘায়িত করতে বরগুনায় জজ আদালতে সাত জনের বিরুদ্ধে দেওয়ানি মোকদ্দমা দায়ের করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ