Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বৃষ্টির সঙ্গে লুকোচুরি

লর্ডস টেস্ট

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১১ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

প্রথম দিনের পুরোটাই বৃষ্টিতে ভেসে যাওয়ার পর দ্বিতীয় দিন লর্ডসে আলো ঝলমলে মেঘমুক্ত আকাশ। যথা সময়েই টসে নামলেন দুই অধিনায়ক। ম্যাচও শুরু হলো সময়মত। কিন্তু তা স্থায়ী হলো মাত্র সাড়ে ছয় ওভার। শুরু হয়ে যায় বৃষ্টি আর ক্রিকেটের মধ্যে লুকোচুরি খেলা। এই রিপোর্ট লেখা পর্যন্ত খেলা হয়েছে মাত্র ৮.৩ ওভার। তাতেই ১৫ রান তুলতে ৩ উইকেট হারিয়ে ধুকছে ভারত। চা বিরতি হতে তখন কিছু সময় বাকি।
ইনিংসের পঞ্চম বলে দুর্দান্ত এক ডেলিভারিতে মুরালি বিজয়কে সরাসরি বোল্ড করে দেন জেমস অ্যান্ডারসন। ষষ্ঠ ওভারের প্রথম বলে লেকেশ রাহুল উইকেটের পিছনে ধরার পড়ার পর বৃষ্টি মাথায় নিয়েই ক্রিজে নামেন বিরাট কোহলি। দুই বল খেলার পর ঝুম বৃষ্টি। আগত্য মধ্যাহ্ন বিরতি দেয়া হয় একটু আগেভাগেই। ফিরে এসে খেলা হয়েছে মাত্র ১২ বল। তাতেই কোহলির ভুলে রান আউট হয়ে ভারত দলপতির সঙ্গেই ড্রেসিংরুমে ফেরেন চেতস্বর পূজারা।
পানশালা কান্ডে আদালতে শুনানি চলায় এই টেস্টে নেই বেন স্টোকস। ইংল্যান্ড দলে তার জায়গা নিয়েছেন ক্রিস ওকস। ডেভিড মালানের জায়গায় টেস্ট অভিষেক হয়েছে ২০ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান ওলিয়ে পোপের। এজবাস্টনে ৫ ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ভারতের পরাজিত দলে পরিবর্তন দুটিÑ শেখর ধাওয়ানের পরিবর্তে ফিরেছেন পুজারা। উমেশ জাদবের জায়গা নিয়েছেন স্পিনার কুলদিপ জাদব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লর্ডস টেস্ট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ