Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ঝিনাইদহ জেলা ছাত্রদল সভাপতিসহ ২৩ জনের বিরুদ্ধে মামলা

ঝিনাইদহ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

ঝিনাইদহ জেলা ছাত্রদল সভাপতি সৌমেনুজ্জামান সৌমেনসহ ৮ নেতাকর্মীর বিরুদ্ধে নতুন করে নাশকতা ও সরকার উৎখাতের মামলা হয়েছে। মামলায় ঝিনাইদহ সরকারি কেসি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদল সাধারণ সম্পাদক বখতিয়ার ও সাবেক সভাপতি মাসুমকেও আসামী করা হয়েছে। ঝিনাইদহ সদর থানার এসআই সামছুর রহমান বাদী হয়ে মামলাটি করেন। এ মামলায় ঝিনাইদহ রেলপথ আন্দোলনের কর্মী রেল আব্দুলাহকেও আসামী করা হয়েছে। অভিযোগ পাওয়া গেছে দেশে শিক্ষার্থীদের চলমান আন্দোলন নিয়ে রেল আব্দুল্লাহ তার ফেসবুকে স্ট্যাটাস দেন। এরপর আওয়ামী ঘরানার লোকজন রেল আব্দুল্লাহকে গ্রেফতারের দাবি জানিয়ে পোষ্ট দিলে পুলিশ তাকে আটক করে।
পরে তার স্বীকারোক্তি মোতাবেক ছাত্রদল সভাপতিসহ ৮ জনকে আসামী করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করে। তবে পুলিশ বলছে, আসামীরা শহরের আলহেরা স্কুল মাঠে নাশকতার জন্য জড়ো হয়েছিল। সেখান থেকেই রেল আব্দুল্লাহকে আটক করা হয়। এদিকে হরিণাকুন্ডু উপজেলা ছাত্রদল সভাপতি খায়রুল ইসলামসহ ১৫ জনের বিরুদ্ধে আরেকটি মামলা করেছে পুলিশ। এ মামলায় হরিণাকুন্ডু পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ও সাংগঠনিক সম্পাদক ইমরুল হাসান মিঠুসহ ১৫ জনকে আসামী করা হয়েছে। ঝিনাইদহ সদর থানার ওসি এমদাদুল হক শেখ জানান, গত শুক্রবার ঝিনাইদহ শহরের আলহেরা স্কুল মাঠে বিএনপি জামাতের কর্মীরা সরকারের কর্মক্ষমতা দুর্বল ও ক্ষতি সাধনের জন্য গোপন বৈঠক করছিল। এ সময় পুলিশ সেখানে অভিযান চালায়। সেখান থেকে আব্দুল্লাহ নামে একজনকে আটক করে পুলিশ। তার স্বীকারোক্তি মোতাবেক মামলায় ৮ জনকে আসামী করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ