Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মামলা থেকে অব্যাহতি চেয়ে হাসনাত করিমের আবেদন মঞ্জুর

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

হলি আর্টিজান হামলা মামলা থেকে অব্যাহতি পাওয়ায় মুক্তি পাচ্ছেন নর্থসাউথ ইউনিভার্সিটির সাবেক শিক্ষক হাসনাত করিম। পুলিশের প্রতিবেদন আদালত গ্রহণ করায় এখন এই অনুমতিপত্র কারাগারে গেলেই মুক্তি পাবেন বহুল আলোচিত এই শিক্ষক। বুধবার মামলার অভিযোগপত্র গ্রহণের পর ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমান এই আবেদন মঞ্জুর করেন। পলাতক দুই আসামির বিরুদ্ধে গ্রেফতাারি পরোয়ানাও জারি করেন বিচারক। পলাতক আসামিরা হলেন শরিফুল ইসলাম ও মামুনুর রশিদ।
পরে বিচারক আবেদন মঞ্জুর করে হাসনাত করিমকে মামলা থেকে অব্যাহতি দেন। একই সঙ্গে বিচারক আগামী ১৬ আগস্ট পরবর্তী শুনানির দিন ধার্য করেন। এরপর হাসনাত করিমকে পুলিশ আদালত থেকে কারাগারে নিয়ে যায়। এ বিষয়ে ঢাকা মহানগর অতিরিক্ত পিপি আব্দুস সাত্তার দুলাল সাংবাদিকদের বলেন, বিচারক হাসনাত করিমকে অব্যাহতি দিয়েছেন। অব্যাহতির আদেশ কারাগারে পৌঁছালেই কারাগার থেকে তিনি মুক্ত হবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ