Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

২ লাখ ইয়াবাসহ ট্রাক ও কাভার্ড ভ্যান আটক

লবণ পরিবহনের আড়ালে ইয়াবা ব্যবসা

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম | আপডেট : ১২:০৭ এএম, ৯ আগস্ট, ২০১৮

বিশেষ সংবাদদাতা : ট্রাক ও কাভার্ড ভ্যানে লবন পরিবহনের আড়ালে টেকনাফ ও উখিয়া থেকে ইয়াবা পরিবহনের চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। রাজধানীর পূর্বাচল এলাকার তিনশ’ ফিট সড়কে এ ধরনের একটি ট্রাক ও কাভার্ড ভ্যানে তল্লাশি করে ২ লাখ ইয়াবা উদ্ধার করেছে র‌্যাব। এ ঘটনায় কাভার্ড ভ্যান চালক মানিক মিয়া (২৭), হেলপার আরিফ (২২) এবং ট্রাকের চালক মাসুম মিয়া (৪০) ও হেলপার আব্দুল খালেককে (২৮) গ্রেফতার করেছে।
র‌্যাব জানায়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে কক্সবাজার থেকে লবন বোঝাই ২ টি গাড়িতে ইয়াবার বড় চালান ঢাকায় আসছে। গত মঙ্গলবার রাত ১২ টার দিকে রূপগঞ্জ থানাধীন পূর্বাচল এলাকার তিনশ’ ফিট রোড দিয়ে গাড়ি দুইটি প্রবেশের সময় র‌্যাব আটক করে তল্লাশি করে। কাভার্ড ভ্যানের সামনের অংশে গোপন প্রকোষ্ঠে বিশেষ কায়দায় লুকানো ১ লাখ ৯৬ হাজার ইয়াবা এবং ট্রাকের অতিরিক্ত চাকার ভিতর হতে ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা জানায় যে, তারা পরিবহন চালনার ছদ্মবেশে মাদক ব্যবসা করতেন। কাভার্ড ভ্যানে লবন লোড করে ৩ আগস্ট টেকনাফ হতে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়। টেকনাফস্থ রফিক নামক এক মাদক দালালের পরিকল্পনা অনুযায়ি চকোরিয়াতে গাড়ি মেরামতের অজুহাতে পূর্বনির্ধারিত একটি ওয়ার্কশপে যাত্রা বিরতি করে। যাত্রা বিরতির সময় ওয়ার্কশপে মাসুমের তত্ত¡াবধানে কাভার্ড ভ্যানে গোপন প্রকোষ্ঠটি তৈরী করা হয় এবং উক্ত গোপন প্রকোষ্ঠের ভিতর ১ লাখ ৯৬ হাজার টি ইয়াবা রাখা হয়। মাসুম ট্রাক চালাতেন। মাসুম চালিত ট্রাকের অতিরিক্ত চাকার ভিতরে ১০ হাজার টি ইয়াবা লুকানো হয়। গ্রেফতারকৃত দুই চালকের গাড়ি চালনার লাইসেন্স নেই। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা

১১ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ