Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

কুয়েতের শিক্ষার্থীদের বাংলাদেশে স্বাস্থ্য সেবা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

কুয়েত মেডিক্যাল কলেজের ২৬ জন শিক্ষার্থীর অংশগ্রহণে দেশের বিভিন্ন স্কুল-মাদরাসার ছাত্রছাত্রীদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি পরিচালিত চারদিন ব্যাপী এই সেবা কার্যক্রমে তারা ১৫শ’ শিক্ষার্থীর মাঝে হেপাটাইটিস-এ ভাইরাসের টিকা প্রদান করেন। এ সময় তাদের হাতে শিক্ষা সামগ্রী ও স্কুলব্যাগ তুলে দেয়া হয়।
পরে রাজধানীর ঢাকার ওয়েষ্টিন হোটেলে মেডিক্যাল শিক্ষার্থীদের সম্মানে এক সংবর্ধনার আয়োজন করা হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ঢাকাস্থ কুয়েতের রাষ্ট্রদূত আদেল মোহাম্মাদ হায়াত এবং বিশেষ অতিথি বাংলাদেশে সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মাদ আল-মুহাইরী শিক্ষার্থী ডাক্তারদের হাতে সম্মাননা ক্রেস্ট তুলে দেন। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, কেএসআর কুয়েত এর বৈদেশিক অফিস সমূহের চিফ মোহাম্মাদ জাসেম আল-হোলী, বারডেম জেনারেল হাসপাতালের চিফ কনসালট্যান্ট মেজর জেনারেল (অব.) প্রফেসর ডা. এ আর খান। কর্মসূচীর আয়োজক ও বাস্তবায়নকারী সংস্থা কেএসআর-বাংলাদেশ অফিসের মহাপরিচালক ড. গাজী মোঃ জহিরুল ইসলাম এর সভাপতিত্বে এ সংবর্ধনায় আরো উপস্থিত ছিলেন, এসআইটিসিবি‘র পরিচালক মোঃ আব্দুল কুদ্দুস, আরিয়াল বিল মা ও শিশু ফাউন্ডেশনের সেক্রেটারী জেনারেল এ্যাডভোকেট এ কে এম আজিজুর রহমান প্রমুখ।
আদেল মোহাম্মাদ হায়াত বাংলাদেশে কুয়েতী অর্থায়নে গৃহীত নানামূখী মানবিক কর্মসূচী বাস্তবায়নে সহায়তা করার জন্য কেএসআর ও বাংলাদেশ সরকাকে ধন্যবাদ জানান।
উল্লেখ্য, কুয়েত সোসাইটি ফর রিলিফ (কেএসআর) বাংলাদেশ অফিস ঢাকার দোহার, গাজীপুরের শ্রীপুর, মানিকগঞ্জের সাটুরিয়া ও মুন্সিগঞ্জের কাগজিপাড়াসহ দেশের বিভিন্ন স্কুল-মাদ্রাসার ৬ থেকে ১৫ বছর বয়সীদের মাঝে বিনামূল্যে হেপাটাইটিস-এ ভাইরাসের টিকা প্রদান, শিক্ষা সামগ্রী ও স্কুল ব্যাগ বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ