Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিজেএমসির বিশাল জয়

প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : মৌসুম সূচক ফুটবল টুর্নামেন্ট স্বাধীনতা কাপে বিশাল জয় পেয়েছে টিম বিজেএমসি। গতকাল বিকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দিনের একমাত্র ম্যাচে নাইজেরিয়ান ফরোয়ার্ড এলিটা কিংসলের হ্যাটট্রিকের সুবাদে বিজেএমসি ৬-০ গোলে হারায় ফেনী সকার ক্লাবকে। এলিটা কিংসলে একাই করেন ৫ গোল। দলের পক্ষে অন্য গোলটি আসে আরেক নাইজেরিয়ান ফরোয়ার্ড স্যামসন ইলিয়াসুর পা থেকে।
কাল ম্যাচের শুরু থেকেই আক্রমাণাতœক ফুটবল খেলে বিজেএমসি। তারা একের পর এক আক্রমণে ফেনীর রক্ষণদূর্গ ভেঙ্গে দেয়। তবে অভিজ্ঞ স্ট্রাইকারের অভাবে তাদের গোল পেতে আধঘন্টারও বেশী সময় অপেক্ষায় থাকতে হয়। ম্যাচে বিজেএমসি প্রথম গোলের দেখা পায় ৩৬ মিনিটে। এসময় ফেনীর জালে প্রথম বল পাঠান এলিটা কিংসলে (১-০)। ৩৮ মিনিটে এলিটা আবারো গোল করেন (২-০)। বিরতির আগেই তিনি নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন। ম্যাচের ৪৫ মিনিটে এই নাইজেরিয়ান নিজের ও দলের পক্ষে তৃতীয় গোলটি করেন (৩-০)। তিন গোলে এগিয়ে থেকে বিরতিতে গেলেও দ্বিতীয়ার্ধে আরো তিন গোল পায় বিজেএমসি। ম্যাচের ৫০ মিনিটে দূরপাল্লার নিচু শটে গোল করে ডিগবাজি দিয়ে নিজের ও দলের চতুর্থ গোল উদযাপন করেন এলিটা (৪-০)। ৭৩ মিনিটে তিনি করেন পঞ্চম গোলটি (৫-০)। ৭৫ মিনিটে ডাবল হ্যাট্রিকের সুযোগ পেয়েও তা করতে পারেননি এলিটা। ফাঁকা পোস্ট পেয়ে বক্সের ভেতর ঢুকে শটও নিয়েছিলেন তিনি। কিন্তু ডান দিকের সাইডবারে লেগে বল ফেরত আসে। ফলে ষষ্ঠ গোল পাওয়া থেকে বঞ্চিত হন বিজেএমসির অধিনায়ক। ৮৭ মিনিটে আরও একটি গোল পায় টিম বিজেএমসি। তবে এবার তা করেন এলিটার স্বদেশি স্যামসন ইলিয়াসু (৬-০)। এই জয়ে টুর্নামেন্টের ‘বি’ গ্রæপে পাঁচ ম্যাচে ৭ পয়েন্ট পেয়ে তালিকার দ্বিতীয় স্থানে উঠে এসে সেমিফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখলো বিজেএমসি। আর ৩ পয়েন্ট নিয়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিলো ফেনী সকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিজেএমসির বিশাল জয়

১৯ এপ্রিল, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ