Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

আ’লীগ অফিস ও বার্নিকাটের গাড়ি বহরে হামলা একই সূত্রে গাঁথা : হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ আগস্ট, ২০১৮, ১২:০৪ এএম

শিক্ষার্থীদের আন্দোলনে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা বার্নিকাটের গাড়ি বহরে, আওয়ামী লীগ অফিসে, পুলিশের উপর এবং সাংবাদিকদের উপর হামলা একই সূত্রে গাঁথা বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, কিছুদিনের মধ্যেই সব থলের বিড়াল বেড়িয়ে আসবে।
গতকাল জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।
হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রীর আহবানে শিক্ষার্থীরা যখন ঘরে, শিক্ষাঙ্গনে ফিরে গেছে তখন যারা এই আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে চেয়েছিল নতুন ষড়যন্ত্র করে। বাংলাদেশের সমস্ত ক্যাডারদের এনে স্কুলের ড্রেস পড়িয়ে কোমলমতি শিক্ষার্থী বানিয়ে আওয়ামী লীগ অফিসে হামলা করে। সচিবালয় বা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে না গিয়ে তারা যখন আওয়ামী লীগ অফিসের দিকে গেলেন তখন কারো বুঝতে বাকি নাই তারা একটি সংঘাত তৈরি করে আরও কিছু লাশ ফেলতে চেয়েছিল। যেটি করতে তারা ব্যর্থ হয়েছে। গতকাল (রোববার) পুলিশ তা নস্যাৎ করে দিয়েছে।
‘আমির খসরুর ফোন আলাপ এটি কোন অপরাধ নয়’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলামের সংবাদ সম্মলনে দেওয়া এমন বক্তব্যের কড়া সমালোচনা করে হাছান মাহমুদ বলেন, তার এই বক্তব্যের মাধ্যমে তিনি স্বীকার করে নিয়েছেন বিএনপি সাংগঠনিক ভাবেই এই ষড়যন্ত্রের সাথে যুক্ত হয়েছে।
সরকারের কাছে প্রশ্ন রেখে তিনি বলেন, এখনো আমির খসরু মাহমুদ, ফজলুল হক মিলন, মাহমুদুর রহমান মান্নাকে কেনো গ্রেফতার করা হয় নাই? দেশবাশীর পক্ষ থেকে যারা এই আন্দোলনে উস্কানি দিয়েছে তাদের সবাইকে গ্রেফতারের জোর দাবী জানাই।
আওয়ামী লীগের সমস্ত পর্যায়ের নেতাকর্মীদের অনুরোধ জানিয়ে তিনি আরও বলেন, সমস্ত উস্কানির মধ্যেও আমাদেরকে শান্ত থাকতে হবে। সরকার ব্যবস্থা গ্রহণ করছে এবং এই ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রয়োজনে যদি দল আহবান করে সেক্ষেত্রে প্রতিরোধ গড়ে তোলার জন্য আহবানও জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাছান মাহমুদ

১১ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ