Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

আমেরিকা-উত্তর কোরিয়া শান্তি চুক্তি ভূমিকা রাখবে

-রাশেদ খান মেনন

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৬ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

সমাজকল্যাণমন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, উত্তর ও দক্ষিণ কোরিয়ায় শান্তি গোটা বিশ্বের শান্তির ক্ষেত্রে বড় ভূমিকা রাখবে। উত্তর কোরিয়া এখন পারমাণবিক শক্তি হ্রাস করে শান্তির পক্ষে কাজ করছে। আমেরিকাসহ অন্যান্য পশ্চিমা দেশগুলোর এখন উত্তর কোরিয়ার শান্তি প্রক্রিয়াকে স্বাগত জানানো ও সহযোগিতা করা উচিৎ।
গতকাল রোববার রাজধানীর মিন্টো রোডে সমাজকল্যাণমন্ত্রীর সরকারি বাসভবনে উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত রি সং হিউন বিদায়ী সাক্ষাৎ করতে এলে তিনি এ কথা বলেন। মন্ত্রী বলেন, বাংলাদেশে ৫ বছর অবস্থান শেষে বিদায় বেলায় উত্তর কোরিয়ার রাষ্ট্রদূত বাংলাদেশে তার গত ৫ বছরের অভীজ্ঞতা বর্ণনা করেন। বাংলাদেশকে একটি বন্ধুপ্রতিম রাষ্ট্র উল্লেখ করে বাংলাদেশ ও বাংলাদেশের মানুষের ভুয়সী প্রশংসা করেন তিনি।
পারমাণবিক চুক্তির প্রসঙ্গে রাষ্ট্রদূত রি সং হিউন বলেন, আমেরিকার সাথে উত্তর কোরিয়ার শান্তি চুক্তি একটি নতুন যুগের সুচনা করবে। উত্তর কোরিয়া পারমাণবিক শক্তি নিরস্ত্রীকরণের জন্য কাজ করে যাচ্ছে। এক্ষেত্রে উত্তর কোরিয়ার সাথে শান্তি উদ্যোগ সকলের জন্যই মঙ্গলজনক হবে। এ সময় ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা আলী আহমেদ এনামুল হক ও উত্তর কোরিয়া এমবেসির কাউন্সলর প্যাক কিউং চোল উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ