Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কবর দেয়ার তিন মাস পর কেন্দুয়া থেকে লাশ উত্তোলন

নেত্রকোনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ আগস্ট, ২০১৮, ৯:১৬ পিএম

পিতার দায়ের করা হত্যা মামলার প্রেক্ষিতে পূনরায় ময়না তদন্তের জন্য অবশেষে তিন মাস পর নেত্রকোনা জেলার কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়নের কুমুরুডা গ্রামের পারিবারিক গোরস্থান থেকে বিশ্ববিদ্যালয় ছাত্র সাইফুল্লাহ্ তালুকদার মহসিনের (২৩) লাশ কবর থেকে উত্তোলন করা হয়েছে। গতকাল রবিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে কবরস্থান থেকে তার লাশ উত্তোলন করা হয়।

ছাত্রের পরিবার ও থানা পুলিশ সূত্রে জানা যায়, কেন্দুয়া উপজেলার বলাইশিমুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লিকের ছেলে সাইফুল্লাহ্ তালুকদার মহসিন (২৩) ঢাকার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিবিএ’র তৃতীয় সেমিস্টারের শিক্ষার্থী ছিল। গত ২৩ এপ্রিল দিবাগত গভীর রাতে সাইফুল্লাহ্ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ছাত্রাবাসের ছাদ থেকে পড়ে গিয়ে মারা গেছে বলে বিশ^বিদ্যালয় কর্তৃপক্ষ তার অভিভাবককে জানান। পরদিন সকালে আলী আকবর তালুকদার মল্লিক সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে তার ছেলে সাইফুল্লাহ্র মরদেহ পড়ে থাকতে দেখেন। ময়না তদন্তের পর তার লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হলে বাড়িতে এনে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়। ছেলের মৃত্যু সম্পর্কে ব্যাপক খোঁজ খবর নেয়ার পর পারিপার্শিক কারণে পরিবারের কাছে বিষয়টি পরিকল্পিত হত্যাকা- বলে প্রতিয়মান হওয়ায় তার বাবা গত ৭ জুন আদালতে একটি হত্যা মামলা করেন। মামলার প্রেক্ষিতে আদালতের নির্দেশে রবিবার দুপুরে নেত্রকোনার নির্বাহী ম্যাজিষ্ট্রেট জাহিদ বিন কাশেমের উপস্থিতিতে সাইফুল্লাহ্র লাশ কবর থেকে উত্তোলন করে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়

এ সময় অন্যদের মধ্যে ঢাকার সিআইডি’র পরিদর্শক মিজানুর রহমান, কেন্দুয়া থানার এস আই দেলোয়ার হোসেন ও সাইফুল্লাহ্র বাবা ইউপি চেয়ারম্যান আলী আকবর তালুকদার মল্লিক উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লাশ উত্তোলন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ