Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মানবিক সমাজ গঠনে সম্প্রীতির বিকল্প নেই

পুনর্মিলনী অনুষ্ঠানে মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ৪ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

সমাজে বিরাজমান অস্থিরতা দূর করতে মানুষে মানুষে সম্প্রীতির বন্ধন সুদৃঢ় করার তাগিদ দিয়ে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, একটি মানবিক সমাজ গঠনে সম্প্রীতির কোন বিকল্প নেই। যান্ত্রিক সভ্যতার এই সময়ে মানুষে মানুষে ভ্রাতৃত্ববোধ, সৌহার্দ্য, সম্প্রীতির সঙ্কট চলছে। মানুষ জন্মগত ভাবেই সামাজিক জীব উল্লেখ করে তিনি বলেন, যেখানে সামাজিকতা নেই, সেখানে মানবিক মূল্যবোধও নেই।
তিনি গতকাল শুক্রবার পাঠানটুলী খান সাহেব সিটি কর্পোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন। আয়োজক পরিষদের আহবায়ক নাজমা ইকরামের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক তানজিনা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে কাউন্সিলর মোঃ জাবেদ, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারহানা জাবেদ, মনির আহমেদ, মোঃ হাসান, রাজনীতিক দোস্ত মোহাম্মদ, দাতা পরিবারের সদস্য রিয়াজ মোহাম্মদ খান, মনির আহমদ, আবদুর রাজ্জাক, মুক্তিযোদ্ধা আনোয়ার খান বক্তব্য রাখেন।
মেয়র আরো বলেন, দেশের মোট জনসংখ্যার অর্ধেক নারী। সমাজ বিনির্মানে ও দেশের উন্নয়নে নারীর ভূমিকা অপরিসীম। সকল ধর্মে নারীদের প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। এই বিষয়গুলোকে আমলে নিয়ে জননেত্রী শেখ হাসিনার সরকার নারীর ক্ষমতায়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। প্রত্যেক পরিবারে মায়ের প্রভাব অনেক বেশি উল্লেখ করে মেয়র নগরীকে নান্দনিক ও পরিচ্ছন্ন করতে নারীদের অগ্রণী ভূমিকা রাখার আহবান জনান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ