Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বৃষ্টি উপেক্ষা করে রাস্তায় ‘খুদে ট্রাফিক’, সড়ক অবরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১:১১ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে সরকারি ঘোষণা, শুরু হয়েছে বৃষ্টিও। সবকিছু উপেক্ষা করে পঞ্চমদিনের মতো রাস্তায় নেমে এসেছে শিক্ষার্থীরা। পরনে তাদের স্কুল-কলেজের ইউনিফর্ম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে শিক্ষার্থীদের সংখ্যাও।
 
বিভিন্ন সড়কে তারা অবস্থান নিলেও চলতে দিচ্ছে যানবাহন। তবে এ সব যানবাহনে চালকদের লাইসেন্স আছে কি না বা মেয়াদ আছে কি না তা যাচাই করছে ট্রাফিক পুলিশের ভূমিকায় নামা খুদে শিক্ষার্থীরা।
রামপুরা ব্রিজের ওপর অবস্থান নিয়েছে আশেপাশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। এতে মালিবাগ, মৌচাক, মেরুল বাড্ডা-নতুন বাজার পর্যন্ত যান চলাচল বন্ধ হয়ে গেছে। তবে শিক্ষার্থীরা রিকশা, অ্যাম্বুলেন্স, ছোট ছোট যানবাহন চলতে দিচ্ছে।
 
রাস্তায় অবস্থান নেওয়া শিক্ষার্থীরা প্রতিটি গাড়ির লাইসেন্স যাচাই করছে। লাইসেন্স না থাকলে জব্দ করা হচ্ছে সেই গাড়ির চাবি।
রাজধানীর সায়েন্স ল্যাব মোড়ে শিক্ষার্থীরা অবস্থান নিয়েছে। তারা সড়ক অবরোধে করে ধানমন্ডি-মিরপুর রাস্তায় বসে পড়ায় ওই রুটে কোনো যান চলাচল করছে না।
রাজধানীর শান্তিনগর চৌরাস্তা মোড় অবরোধ করে রেখেছে ভিকারুন নিসা নূন স্কুল-কলেজ, সিদ্ধেশ্বরী গার্লস, উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজ, রাজারবাগ পুলিশ লাইনস, শেরেবাংলা উচ্চ বিদ্যালয় ও স্টাম্পফোর্ড বিশ্ববিদ্যালয়সহ আশেপাশের শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। সড়কে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন ধরনের স্লোগান দিচ্ছে। এছাড়া সড়কে নামা গাড়িগুলোর লাইসেন্স যাচাই-বাছাই করছে।


 

Show all comments
  • saidur ২ আগস্ট, ২০১৮, ১:৩০ পিএম says : 0
    সত্যি অভূতপর্ব এবং সুন্দর এক দৃশ্য। এরাই তো দেশের ভবিষ্যত। সবাই কি সচেতন। দেশের সবাই যদি এরকম সচেতন হতো দেশটা কত সুন্দর হতো
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুদে ট্রাফিক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ