Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

শিক্ষার্থীদের অবরোধে অচল নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১২:২৯ পিএম
বাসচাপায় দুই শিক্ষার্থী মৃত্যুর বিচারসহ নয় দফা দাবি আদায়ে নারায়ণগঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। এতে সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যাওয়া ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ। কয়েকদিনের টানা অবরোধে কার্যত অচল হয়ে পড়েছে নারায়ণগঞ্জ।
 
 
বৃহস্পতিবার (২ আগস্ট) সকাল ১০ টা থেকে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া মোড়ে অবস্থান নিয়ে শিক্ষার্থীরা সব সড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এতে ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোড, নারায়ণগঞ্জ পঞ্চবটি সড়ক, পুরাতন ঢাকা নারায়ণগঞ্জ লিংক রোডে যানজটের সৃষ্টি হয়।
 
সকালে শিক্ষার্থীদের সংখ্যা কম থাকলেও ধীরে ধীরে বাড়তে থাকে। তবে শিক্ষার্থীদের শান্তভাবে বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা গেছে। বিপুল সংখ্যক পুলিশ সদস্যরা রয়েছেন।
 
আন্দোলনরত শিক্ষার্থী ইসতিয়াক দিহান জানান, দাবি আদায় না হওয়া পর্যন্ত আমাদের আন্দোলন চলবে। আমাদের কোনোভাবেই রাস্তা থেকে সরানো যাবে না। স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা ও নিরাপদ সড়ক এখন সময়ের দাবি।
 
সদর মডেল থানার পরিদর্শক (তদন্ত) জয়নাল বাংলানিউজকে জানান, আমরা শিক্ষার্থীদের বুঝিয়ে সড়ক থেকে সরানোর চেষ্টা করছি। শিক্ষার্থীদের সঙ্গে একাধিকবার কথাও বলেছি।
 
এদিকে সকাল থেকে অবরোধে আটকে থাকা গাড়ি ও যানবাহনের লাইসেন্স চেক করতে দেখা গেছে। লাইসেন্স দেখাতে ব্যর্থদের কাছ থেকে গাড়ির চাবি নিয়ে নিচ্ছেন শিক্ষার্থীরা।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শিক্ষার্থীদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ