Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

‘পলাতক খুনিদেরও ফাঁসি কার্যকর করা হবে’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩ আগস্ট, ২০১৮, ১২:০৩ এএম

পনের আগষ্ট বাঙালি জাতির জীবনে সবচেয়ে কলঙ্কজনক দিন মন্তব্য করে কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনীদের মধ্যে যারা বিদেশে পালিয়ে রয়েছে তাদের দেশে এনে অবশ্যই ফাঁসি কার্যকর করা হবে।
গতকাল সকালে শিল্পকলা একাডেমিতে যুবলীগ আয়োজিত জাতির জনক বঙ্গবন্ধুর সংগ্রামী জীবন ও প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনাকে হত্যার উদ্দেশে ২১ আগষ্টের গ্রেনেড হামলার ওপর মাসব্যাপী এক আলোকচিত্র প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। বঙ্গবন্ধু দীর্ঘ চব্বিশ বছর কঠোর সংগ্রাম ও আন্দোলনের মধ্য দিয়ে ‘৭১-এ দেশকে স্বাধীন করেছিলেন দেশের মানুষের মুখে হাসি ফুটাবার জন্যে।
তার এই স্বপ্ন বাস্তবায়নে কাজ করছেন তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার।প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন যুবলীগের সভাপতি ওমর ফারুক চৌধুরী, সাধারন সম্পাদক হারুনর রশিদ, মজিবুর রহমান চৌধুরী প্রমুখ।
প্রদর্শনীতে বঙ্গবন্ধুর কর্মজীবনের ১৯৪৮ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত বিভিন্ন আন্দোলন, সংগ্রাম,পারিবারিক, বিদেশ সফর, দেশ পরিচালনার সময়, দেশ-বিদেশের বিভিন্ন নেতাদের সাথে বৈঠক, মুক্তিযুদ্ধ,দলীয় বিভিন্ন নেতাসহ গুরুত্বপূর্ণ ঘটনা প্রবাহের ওপর দেড়শ’ আলোকচিত্র স্থান পেয়েছে। প্রদর্শনী আগামী ৩০ আগস্ট পর্যন্ত চলবে। প্রতিদিন সকাল ১০ থেকে বিকেল চারটা পর্যন্ত সবার জন্য এই প্রদশর্নী উন্মুক্ত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফাঁসি

১৪ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ