Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে র‌্যাবের ‘বন্দুকযুদ্ধ’

নিহত সেলিম ভারতীয়

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ২ আগস্ট, ২০১৮, ১২:০১ এএম

নগরীর খুলশী থানার রেলগেট এলাকায় গত ২৫ জুলাই র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত তিন যুবকের একজন সেলিম মিয়া (২৭) ভারতীয় নাগরিক বলে জানা গেছে। তিনি ভারতের ত্রিপুরার বাসিন্দা বলে নিশ্চিত করেছে চট্টগ্রামে অবস্থিত ভারতীয় সহকারী হাই কমিশন। নিহত সেলিম মিয়ার লাশ কবর থেকে তোলার ব্যবস্থা নিতে গতকাল (বুধবার) চট্টগ্রামের জেলা প্রশাসকের দফতরে একটি আবেদন জমা দিয়েছেন ভারতীয় সহকারী হাই কমিশনের দ্বিতীয় সচিব শুভাশীষ সিনহা। বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বিকেলে দৈনিক ইনকিলাবকে জানান, এ ধরনের একটি আবেদন পেয়েছি।
জানা যায়, নিহত সেলিম মিয়া ত্রিপুরার রাজধানী আগরতলার বক্সনগরের মরহুম মনু মিয়ার পুত্র। সেলিম মিয়ার পরিবার তার লাশ ফিরিয়ে নিতে ত্রিপুরা রাজ্যের মুখ্যমন্ত্রী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত মন্ত্রী বিপ্লব কুমার দেবের হস্তক্ষেপ কামনা করেছেন। সেলিম মিয়া বাংলাদেশি ভিসায় গত ২৩ জুলাই আগরতলা-আখাউড়া সীমান্ত চেকপোস্ট দিয়ে বাংলাদেশে আসেন।
গত ২৫ জুলাই রাতে খুলশী রেলগেট এলাকায় র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে তিন যুবক নিহত হন। ওই সময় তাদের মধ্যে দু’জনকে বাগেরহাটের মোরেলগঞ্জের ডালিম শেখ (২৯) ও মোঃ জাকির হোসেন (৩১) হিসেবে শনাক্ত করা হলেও আইন-শৃঙ্খলা বাহিনী অপর ব্যক্তির পরিচয় জানাতে পারেনি। পরে চার দিনের মাথায় ওই অজ্ঞাত ব্যক্তিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গ থেকে লাশ বেওয়ারিশ হিসেবে দাফন করে আঞ্জুমান মফিদুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বন্দুকযুদ্ধ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ