Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভারী যানবাহনের কারণে মহাসড়কে যানজট, ভোগান্তীতে যাত্রীরা

সোনারগাঁ, নারায়ণগঞ্জ সংবাদদাতা | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ১:১৮ পিএম

অতিরিক্ত মাল বোঝাই ভারী যানবাহনের কারনে গত মঙ্গলবার রাত থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁ ও গজারিয়া উপজেল্ এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে মহাসড়কে গাড়ী আটকা পড়ে ভোগান্তীতে পড়েছে এ পথে চলাচলরত যাত্রীরা। এছাড়া মহাসড়কের এ যানজট বিভিন্ন শাখা সড়কগুলোতেও ছড়িয়ে পড়েছে।

এছাড়া গাড়ীর চালকরা জানান, মেঘনা সেতু এলাকায় ওজন স্কেল ও টোল আদায়ে ধীর গতির কারণে ঘন্টার পর ঘন্টা তাদের মহাসড়কে দাড়িয়ে থাকতে হয়। ওজন স্কেলের কর্মকর্তা মালবাহী ট্রাকগুলোকে নিদিষ্ট পরিমান মাল থাকার পরও অতিরিক্ত টাকা দাবি করে অযথা হয়রানী করে। তাছাড়া অনেক পন্যবাহি ট্রাক অতিরিক্ত মাল বোঝাই করে ওজন স্কেলের নিয়ম মাফিক টাকা দিতে অস্বীকার করে। এ নিয়ে ওজন স্কেলের কর্মকর্তা ও চালকদের সাথে বাকবিতন্ড হয়। ওজন স্কেল ও চালকদের এরকম আচারনের কারণে অন্য গাড়ীগুলো সেতু পার হতে পারে না। এতে করে যানজটের সৃষ্টি হয়।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি কায়ুম আলী সরকার জানান, গতকাল রাতে মেঘনা সেতুর অপর পাশে গজারিয়া উপজেলার জামালদি বাসষ্ট্যান্ড এলাকায় একটি মালবাহি ট্রাক বিকল হয়ে পড়ে। বিকল হওয়া গাড়ীটি সেখান থেকে সরাতে ঘন্টা খানেকের মতো সময় লাগে। এ সময়ের মধ্যে মেঘনা সেতুর দুপাশে গাড়ী আটকা পড়ে কয়েক কিলোমিটর যানজটের সৃষ্টি হয়। এছাড়া গত কয়েকদিন ধরে মহাসড়কে মাল বোঝাই ভারী যানবাহন চলাচল বাড়ছে। ভারী যানবহনগুলো ধারন ক্ষমতার চেয়ে অতিরিক্ত মাল বোঝাই করে নিয়ে আসে। এতে গাড়ী চলার গতি কমে যায়। এসব গাড়ীর গতি কম থাকার কারণে মহাসড়কে চলাচল ও সেতুগুলোতে উপতে সময় লেগে যায়। ফলে অন্য গাড়ীগুলো দ্রুত গতিতে এসে ভারী যানবাহনের পিছন চলতে চলতে তীব্র যানজট সৃষ্টি হয়। পুলিশ যানজট নিরসনে গতকাল রাত থেকে কাজ করে গতকাল বুধবার দুপুরের দিকে যানজট কিছুটা নিয়ন্ত্রনে এসেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ