Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এখনও পাকিস্তানভীতি কাটেনি নিউজিল্যান্ডের

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১ আগস্ট, ২০১৮, ১২:০২ এএম

দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে চেষ্টার ত্রুটি রাখছে না পাকিস্তান। ছোট দলগুলোকে রাজি করিয়ে দুই একটা সিরিজ আয়োজন করেছে তারা। বড় দলের মধ্যে ওয়েস্ট ইন্ডিজও গত এপ্রিলে একটি টি-টোয়েন্টি সিরিজ খেলেছে। ওই সিরিজের সাফল্যের পর নিউজিল্যান্ডকে রাজি করানোর চেষ্টায় ছিল পাকিস্তান। ১৫ বছর পর প্রথমবারের মতো কিউইদের বিপক্ষে সিরিজ আয়োজনের সম্ভাবনাও ছিল। কিন্তু শেষ পর্যন্ত কোনো ধরণের ঝুঁকি না নেয়ারই সিদ্ধান্ত নিয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট। পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) হতাশ করে তারা জানিয়ে দিয়েছে, এই মূহুর্তে সফরে যাওয়া সম্ভব নয়।
দেশে ক্রিকেট নির্বাসিত হবার পর সংযুক্ত আরব আমিরাতকেই হোম ভেন্যু বানিয়ে খেলছে পাকিস্তান। অক্টোবরে এখানে নিউজিল্যান্ডের বিপক্ষে তিনটি করে টেস্ট, ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা তাদের। পিসিবি খুব করে চাইছিল, অন্ততপক্ষে টি-টোয়েন্টি সিরিজটা যাতে পাকিস্তানে আয়োজন করা যায়। তবে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি) জানিয়ে দিয়েছে, এটা সম্ভব নয়। এনজেডসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে বলেছেন, ‘দিনশেষে আমাদের উপদেষ্টা আর নিরাপত্তা রিপোর্টের কথাই মানতে হয়। সন্দেহ নেই, তারা (পাকিস্তান ক্রিকেট বোর্ড) খুব হতাশ হবে। আমার মনে হয়, নিউজিল্যান্ডের মতো একটি দেশকে সফরে নিতে পারলে তাদের দেশে আন্তর্জাতিক ক্রিকেট ফেরার পথ সুগম হতো। তারা অবশ্যই হতাশ হবে। তবে তারা খুব ভালো মানুষ। আমাদের সঙ্গে পাকিস্তানের খুব ভালো সম্পর্ক। আমার মনে হয়, তারা আমাদের এই সিদ্ধান্ত মেনে নেবে।’
সর্বশেষ ২০০৩ সালে পাকিস্তান সফরে গিয়েছিল নিউজিল্যান্ড। ওই সময় করাচিতে টিম হোটেলের বাইরে বোমা বিস্ফোরণের পর সফর শেষ না করেই দেশে ফিরে যায় কিউইরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ