Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চবিতে ছাত্রলীগের দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৯

চবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

কথা কাটাকাটির জের ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দুই গ্রæপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। গতকাল দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের এ এফ রহমান হলে এ ঘটনা ঘটে। এতে ৯ জন আহত এবং আবাসিক হলের একাধিক কক্ষ ভাংচুরের খবর পাওয়া গেছে। সংঘর্ষে জড়ানো সিএফসি এবং বিজয় গ্রæপ দুটির নেতৃত্ব দিচ্ছেন চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রেজাউল হক রুবেল ও যুগ্ন সম্পাদক আবু সাঈদ। তারা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মহিবুল হাসান চৌধুরীর অনুসারী হিসেবে ক্যাম্পাসে পরিচিত। আহত তিন জনকে গুরুত্বর অবস্থায় চমেকে পাঠানো হয়েছে।
রিপোর্ট লেখা পর্যন্ত ক্যাম্পাসে থমথমে পরিস্থিতি বিরাজ করছিল । আহতরা হলেন, ইতিহাস বিভাগের আপন ইসলাম মেঘ, মৃত্তিকা বিজ্ঞান বিভাগের সাহাদাপ হোসেন প্রদীপ, আইন বিভাগের সাইমুন হক এবং স্পোর্টস সায়েন্স বিভাগের রিংকু দাশ। তারা রেজাউল হক রুবেলের অনুসারী। রাজনীতি বিজ্ঞান বিভাগের সাইমুম ইসলাম, আরবি বিভাগের মো. জোবায়ের আহম্মেদ, ইতিহাস বিভাগের ইমাম হোসেন, লোকপ্রশাসন বিভাগের আজিজুল হক মামুন এবং একই বিভাগের এনামুল হক। তারা আবু সাঈদের অনুসারী ।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কথা কাটাকাটির জেরে সকাল ১০ টার দিকে সিএফসি গ্রুপের কিছু জুনিয়র বিজয় গ্রুপের ইমাম হোসেনকে তার শ্রেণী কক্ষে মারধর করে। বিষয়টি সিনিয়ররা সমাধান করতে গেলে বিজয় গ্রুপের কর্মীরা রিংকু দাশ নামে সিএফসি গ্রুপের এক কর্মীকে মারধর করে। পরবর্তিতে এ ঘটনা ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে দুপুর ১ টার দিকে সিএফসি গ্রুপের নেতা কর্মীরা এ এফ রহমান হলের বিজয় গ্রুপের নেতা কর্মীদের উপর হামলা করে। এ সময় ছাদের উপর থেকে বিজয় গ্রুপের কর্মীরা ইট পাটকেল ছুড়তে থাকে। এ সময় বেশ কয়েকজন ইটের আঘাতে আহত হয়। সিএফসি গ্রুপের নেতা কর্মীরা এ হলের ভেতরে থাকা বিজয় গ্রুপের কয়েজনকে গলায় চাকু ধরে মারধর করে বলে জানা গেছে।
এসময় তারা এ এফ রহমান হলের বেশ কয়েকটি কক্ষও ভাংচুর করে। এ বিষয়ে সিএফসি গ্রæপের নেতা রেজাউল হক রুবেল ইনকিলাবকে বলেন, বেশ কিছুদিন ধরে একটা চক্র বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার চেষ্টা করছে। এরই ধারাবাহিকতায় পরপর তিনদিন তারা আমার জুনিয়রদের উপর হামলা করে আসছে। তবে আমার জুনিয়ররা প্রতিহত করায় তারা ক্যাম্পাস থেকে বেরিয়ে গেছে। ক্যাম্পাস থেকে বের হওয়ার বিষয় প্রত্যাক্ষান করে বিজয় গ্রুপের নেতা আবু সাঈদ বলেন, ক্যাম্পাস থেকে বের হয়ে কই যাব। মেডিকেলে খোজ নিয়ে দেখেন দুই গ্রুপের নেতাকর্মীরা আহত হয়েছে। জুনিয়রদের মধ্যে একটু ঝামেলা হয়েছে আমরা সিনিয়ররা বসে সেটা সমাধান করে নিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ছাত্রলীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ