Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিন সিটিতে নির্বাচনের নামে ভোট ডাকাতির মহোৎসব হয়েছে -খেলাফত মজলিস

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বরিশাল, সিলেট ও রাজশাহী তিন সিটি কর্পোরেশন নির্বাচনে সরকার দলের প্রার্থীদের পক্ষে ব্যাপক ভোট জালিয়াতি, প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের এজেন্টদের কেন্দ্র থেকে বের করে দেয়া, কেন্দ্র দখল করে ব্যালট ছিনতাই করে নৌকা প্রতীকে সিল মারা, প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের সমর্থকদের উপর সশস্ত্র হামলাসহ নানা অনিয়মের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খেলাফত মজলিসের আমীর অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, তিন সিটিতে নির্বাচনের নামে ভোট ডাকাতির মহোৎসব হয়েছে। সরকার দলীয় ক্যাডাররা প্রশাসনের সহায়তায় ভোটের নামে প্রহসন মঞ্চস্থ করেছে। আর এ ভোট ডাকাতি রোধে নির্বাচন কমিশন শুধু ব্যর্থ ও নির্লিপ্তই ছিল না বরং ভোটের নামে প্রহসন মঞ্চায়নে নির্বাচন কমিশন সহায়ক ভূমিকা পালন করেছে। আজকে প্রমান হয়েছে- সুষ্ঠু নির্বাচন অনুুষ্ঠানে বর্তমান নির্বাচন কমিশন শতভাগ অক্ষম। আজকে পুরো নির্বাচন ব্যবস্থাই ভেঙ্গে পড়েছে। একই সাথে আজকের ভোট ডাকাতির তিন সিটি নির্বাচন আবারে প্রমান করেছে যে, বর্তমান সরকারের অধিনে কোন নির্বাচনই সুষ্ঠু ও গ্রহনযোগ্য হবে না। তাই এ জনবিচ্ছিন্ন সরকারকে বিদায় করে নিরপেক্ষ সরকারের অধিনে জাতীয় নির্বাচনের দাবী আদায়ে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।
বিবৃতিতে নেতৃদ্বয় ভোট ডাকাতির মহোৎসবের বরিশাল, সিলেট ও রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচন অবিলম্বে বাতিল করে নিরপেক্ষ সরকারের অধিনে পুন:নির্বাচন দাবী করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিটি নির্বাচন

১৭ জানুয়ারি, ২০২২
১৭ জানুয়ারি, ২০২২
১২ জানুয়ারি, ২০২২
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ