Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনায় যোগ দিলেন নাসির

এশিয়া কাপের প্রস্তুতি

প্রকাশের সময় : ২৪ জানুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আগামী মাসে ঘরের মাঠে গড়াবে প্রথমবারের মতো টি২০ ফরম্যাটের এশিয়া কাপ ক্রিকেট। মার্চে ভারতে বসবে টি২০ বিশ্বকাপ। দুটি মেগা ইভেন্টকে সামনে রেখে আগে ২৪ সদস্যের প্রাথমিক দলও ঘোষণা করেছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ড। তবে গতকাল দলের ২৫ নম্বর সদস্য হিসেবে খুলনার ক্যাম্পে যোগ দিলেন নাসির হোসেনও। এদিন শেখ আবু নাসের স্টেডিয়ামে দুপুর ২টা থেকে অনুশীলন শুরু করে মাশরাফিরা। প্রাথমিক ক্যাম্পে থাকা ২৫ ক্রিকেটারদের সাথে আরও চারজন যোগ দেয়ার কথা ছিল অনুশীলনে। আগে থেকেই খুলনায় ছিলেন ১৪ ক্রিকেটার। আর প্রথমদিনে অনুশীলন করে মোট ২৭ জন ক্রিকেটার। চোটের কারণে যোগ দিতে পারেননি মুশফিকুর রহিম। জিম্বাবুয়ের বিপক্ষে টানা দুই ম্যাচ হেরে হারানো মনোবল ফেরাতে এদিন দলের সাথে কাজ করেছেন বিশেষজ্ঞ মনোবিদ ফিল জনসি।
টি২০ ফরম্যাট বলেই বাড়তি চিন্তা রয়েছে বাংলাদেশের। কারণ এই ফরম্যাটে এখনও গোছানো দলে পরিণত হতে পারেনি টাইগাররা। স¤প্রতি জিম্বাবুয়ের বিরুদ্ধে চার ম্যাচের টি২০ সিরিজ ড্র তারই বড় প্রমাণ। এশিয়া কাপের আগে হারানো মনোবল ফেরানোটাই এখন চ্যালেঞ্জের। সেই চ্যালেঞ্জ নিতে প্রায় এক মাস আগেই অনুশীলন ক্যাম্প শুরু হয়ে গেল মাশরাফিদের। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ শেষে কোন ছুটি মিলল না ক্রিকেটারদের। প্রথম দিনে টানা ৩ ঘন্টার ব্যাটিং অনুশীলনের উপরেই নজর দেয় হয়।
বাংলাদেশ প্রাথমিক দল : তামীম ইকবাল, সৌম্য সরকার, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, কাজী নুরুল হাসান সোহান, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, নাসির হোসেন, সাব্বির রহমান, শুভাগত হোম চৌধুরী, আরিফুল হক, আরাফাত সানি, মাশরাফি বিন মর্তুজা, মুস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি, আল আমিন হোসেন, শফিউল ইসলাম, মোহাম্মদ শহীদ, আবুল হাসান রাজু, তাসকিন আহমেদ, কামরুল ইসলাম রাব্বি ও মুক্তার আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খুলনায় যোগ দিলেন নাসির

২৪ জানুয়ারি, ২০১৬
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ