Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

মনোনয়নপত্র বিক্রি করে আয় ২৩ লাখ টাকা দুই প্যানেল ঘোষণা

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)’র নির্বাচন ৩০ এপ্রিল। নির্বাচনকে সামনে রেখে শনিবার শুরু হয়ে মনোনয়নপত্র বণ্টন শেষ হয়েছে গতকাল। আর এদিনই নির্বাচনে অংশ নিতে ২১ সদস্যের প্যানেল ঘোষণা করেছেন বাফুফের বর্তমান সভাপতি কাজী সালাউদ্দিন। প্যানেলে একজন সভাপতি, এক সিনিয়র সহ-সভাপতি, চার সহ-সভাপতি ও ১৫ জন সদস্য রয়েছেন। এই ২১ জনের জন্য কাল বিকাল সাড়ে ৪টায় বাফুফে ভবনে মনোনয়নপত্র ক্রয় করেন বর্তমান সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।
প্যানেলের সদস্যরা হলেন : সভাপতি-কাজী সালাউদ্দিন, সিনিয়র সহ-সভাপতি-আব্দুস সালাম মুর্শেদী, সহ-সভাপতি-কাজী নাবিল আহমেদ এমপি, বাদল রায়, শামসুল হক চৌধুরী এমপি ও মহিউদ্দীন আহমেদ মহি। সদস্য- হারুনুর রশীদ, আমিরুল ইসলাম বাবু, সত্যজিৎ দাশ রূপু, ফজলুর রহমান বাবুল, ইলিয়াস হোসেন, সালেহ জামান সেলিম, শওকত আলী খান জাহাঙ্গীর, মাহফুজা আক্তার কিরণ, মহিউদ্দীন আহমেদ সেলিম, তৌফিকুল ইসলাম তোফা, আরিফ হোসেন মুন, আজমল আহমেদ তপন, অমিত খান শুভ্র, আব্দুর রহিম ও আলমগীর খান আলো।
অন্যদিকে কাজী সালাউদ্দিন বিরোধী জোটও এদিন প্যানেল ঘোষণা করে। এই প্যানেলের সভাপতি হিসেবে রয়েছেন নরসিংদী-২ আসনের সংসদ সদস্য কামরুল আশরাফ খান। সিনিয়র সহ-সভাপতি পদে মনোনয়নপত্র কিনেছেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের সভাপতি মনজুর কাদের। তিনি ছাড়াও দুটি করে মনোনয়ন পত্র কিনেছেন লোকমান হোসেন ভূঁইয়া ও দেওয়ান শফিউল আরেফিন টুটুল। এরা তিনজনই সিনিয়র সহ-সভাপতি ও সহ-সভাপতির মনোনয়নপত্র কিনেছেন। এছাড়া সদস্য পদে দাঁড়িয়েছেন যারা তারা সবাই সাবেক ফুটবলার। এই পদে রয়েছেন ৭ জন। সবাই গতকালই মনোনয়ন পত্র কেনেন।
সালাউদ্দিন বিরোধী প্যানেলের সদস্যরা হলেনঃ সভাপতি- কামরুল আশরাফ খান এমপি, সিনিয়র সহ-সভাপতি- মনজুর কাদের, সহ-সভাপতি- দেওয়ান শফিউল আরেফীন টুটুল, লোকমান হোসেন ভূঁইয়া, আশরাফ উদ্দীন আহমেদ চুন্নু ও নজিব আহমেদ। সদস্য- আব্দুল গাফফার, শেখ মোহাম্মদ আসলাম, আবু হাসান চৌধুরী প্রিন্স, কামরুন নাহার ডানা, নওশেরুজ্জামান, সৈয়দ রুম্মন বিন ওয়ালিদ সাব্বির ও কায়সার হামিদ।
এদিকে নির্বাচনের মনোনয়নপত্র বিক্রি করে বাফুফের আয় হয়েছে ২৩ লাখ টাকা। ২১টি পদের জন্য মোট ৬১টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এরমধ্যে চারটি সভাপতি পদে। যার মূল্য চার লাখ টাকা। সিনিয়র সহ-সভাপতিও ছিলেন চার জন। যার মূল্য তিন লাখ টাকা। সহ-সভাপতি পদে ১২ জন। এই পদের মূল্য ছয় লাখ টাকা। সদস্য পদের মনোনয়নপত্র বিক্রি হয়েছে ৪০টি। যার মূল্য দশ লাখ টাকা। এই হিসাবে মোট ২৩ লাখ টাকার মনোনয়নপত্র বিক্রি হয়েছে।
আজ মনোনয়নপত্র জমা দেয়ার দিন। অনেকে একাধিক পদে মনোনয়ন নিলেও নির্বাচনি বিধি অনুযায়ী একজন এক পদেই প্রার্থী হতে পারবেন। মনোনয়নপত্রের ওপর আপত্তি গ্রহণ করা হবে আগামীকাল। একইদিন মনোনয়ন পত্র যাচাই বাছাইও করা হবে। আজ থেকে ২০ এপ্রিল পর্যন্ত মনোনয়ন পত্র প্রত্যাহার করা যাবে। ২১ এপ্রিল বাফুফের নির্বাচন কমিশন চূড়ান্ত প্রার্থীর তালিকা প্রকাশ করবে। ৩০ এপ্রিল রেডিসন বøু হোটেলে অনুষ্ঠিত হবে বহুল আলোচিত বাফুফের নির্বাচন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মনোনয়নপত্র বিক্রি করে আয় ২৩ লাখ টাকা দুই প্যানেল ঘোষণা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ