Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রামেকে চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার

প্রকাশের সময় : ১৮ এপ্রিল, ২০১৬, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : তিন দিনের মধ্যে তাদের পাঁচ দফা দাবি পূরণের আল্টিমেটাম দিয়ে কর্মবিরতি প্রত্যাহার করে কাজে যোগ দিয়েছে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। গতকাল দুপুর থেকে তারা কাজ শুরু করে। তিনদিনের মধ্যে তাদের পাঁচ দফা দাবি পূরণ না হলে আগামী ২১ এপ্রিল থেকে লাগাতার কর্মবিরতিতে যাবে বলে ঘোষনা দিয়েছে।
রামেক হাসপাতাল কর্তৃপক্ষের আশ্বাসের ভিত্তিতে তারা কর্মবিরতি প্রত্যাহার করে কাজ যোগ দিয়েছেন বলে জানান তারা। এ বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ এফ এম রফিকুল হক বলেন, ইন্টার্ন চিকিৎসকদের পাঁচ দফা দাবি পূরণের অগ্রগতি হওয়ায় তারা তিনদিনের সময় বেধে দিয়ে কাজে যোগ দিয়েছেন। তাদের যেন আর কর্মবিরতিতে যেতে না হয় সে জন্য দাবিগুলো পূরণের চেষ্টা করা হচ্ছে।
এর আগে গত শুক্রবার দুপুরে হাসপাতালে রোগীর মৃত্যুকে কেন্দ্র করে স্বজনদের সঙ্গে শিক্ষানবিশ চিকিৎসকদের হাতাহাতির ঘটনা ঘটে। এর প্রতিবাদে ইন্টার্ন চিকিৎসকরা বিক্ষোভ করে জরুরি বিভাগে ভাঙচুর চালায়। এ সময় পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। পরে পাঁচ দফা দাবি জানিয়ে তারা কর্মবিরতি শুরু করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রামেকে চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ