Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

দুর্নীতির সঙ্গে সবাই জড়িত

কয়লার প্রতিবেদন জমা : নসরুল হামিদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, তদন্ত প্রতিবেদনে কয়লা খোয়া যাওয়ার বিষয়টি উঠে এসেছে। কারা এ ঘটনার সঙ্গে জড়িত জানতে চাইলে প্রতিমন্ত্রী বলেন, যখন কেউই কয়লার হিসাব রাখেনি, তখন সবাই দুর্নীতির সঙ্গে সবাই জড়িত।
গতকাল বুধবার বিকেলে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তদন্ত প্রতিবেদন পেয়েছেন তা স্বীকার করে কার্যালয়ে সাংবাদিকদের বলেন, প্রতিবদন পর্যালোচনা করে ব্যবস্থা নেওয়া হবে। পরে প্রতিমন্ত্রী প্রতিবেদনটি প্রধানমন্ত্রীর কার্যালয়ের পাঠাবেন বলেন জানান। প্রতিমন্ত্রী বলেন, এখনও প্রতিবেদন পুরোটা পড়তে পারিনি। পুরোটা দেখে যারা দায়ী, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। দিনাজপুরের বড় পুকুরিয়া কোল মাইনিং কোম্পানির কয়লা কেলেঙ্কারির ঘটনা অনুসন্ধানে পেট্রোবাংলার করা কমিটি প্রতিবেদন দিয়েছে।
২৩০ কোটি টাকা মূল্যের ১ লাখ ৪৪ হাজার ৬৪৪ মেট্রিক টন কয়লা চুরি হয়ে যাওয়ার ঘটনা তদন্তে পেট্রোবাংলার পরিচালক কামরুজ্জামানকে প্রধান করে শুক্রবার তিন সদস্যের এই কমিটি গঠন করা হয়েছিল। বিষয়ে কথা বলার জন্য পেট্রোবাংলার চেয়ারম্যান আবুল মনসুর মো. ফয়জুল্লাহ কথা বলেননি। তদন্ত কমিটির প্রধান কামরুজ্জামান কথা বলেননি। এদিকে কয়লা কেলেঙ্কারির ঘটনায় কোল মাইনিং কোম্পানির ব্যবস্থাপনা পরিচালকসহ ১৯ জনকে আসামি করে দুর্নীতি দমন আইনে অভিযোগ দায়ের করেছে খনি কর্তৃপক্ষ। বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে মঙ্গলবার রাতে পার্বতীপুর মডেল থানায় এ অভিযোগ দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুর্নীতি

১ ফেব্রুয়ারি, ২০২৩
৩১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ