Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেরোবিতে কোটা বাতিলের দাবিতে মিছিলে ছাত্রলীগের হামলা, আহত ৫

রংপুর থেকে ষ্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ৬:৩৯ পিএম

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের মিছিলে হামলা করেছে ছাত্রলীগ। এতে আহত হয়েছেন কমপক্ষে ৫ জন শিক্ষার্থী।

আজ বুধবার দুপুর ১২টার দিকে এই হামলার ঘটনা ঘটে। এ ঘটনার পর থেকে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা কোটা বাতিলের দাবিতে দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল বের করেন। মিছিলটি প্রশাসনিক ভবনের কাছে আসলে ছাত্রলীগের নেতাকর্মীরা পেছন থেকে মিছিলের ওপর হামলা চালায়। তাদের মারপিটে ৫ শিক্ষার্থী আহত হন। হামলার কারণে মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। আহতদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে বলে জানিয়েছে শিক্ষার্থীরা।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক নোবেল শেখ অভিযোগ করে বলেন, ‘দেশকে অস্থিতিশীল করতে কোটাবিরোধী আন্দোলনের নামে অরাজকতা করা হচ্ছে। মিছিলকারীদের বেশিরভাগ বহিরাগত। বিশ্ববিদ্যালয়ে বহিরাগতরা শিক্ষার পরিবেশ নষ্ট করবে তা বরদাশত করা হবে না বলেই আমরা তাদের প্রতিরোধ করেছি।

অন্যদিকে কোটা আন্দোলনের বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ন আহ্বায়ক রোকনুজ্জামান বলেন, আজকে যারা মিছিলে অংশ নিয়েছে তারা সবাই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। আমরা শান্তিপূর্ণভার্বে মিছিল করছিলাম। কিন্তু ছাত্রলীগের সশস্ত্র ক্যাডারা শান্তিপূর্ণ মিছিলে হামলা চালিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোটা

২৩ ডিসেম্বর, ২০২১
১৭ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ