Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পাকিস্তানে জাতীয় নির্বাচন চলছে, ভোটারদের বিপুল উপস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১১:০২ এএম

পাকিস্তানের একাদশ জাতীয় নির্বাচনে লাখ লাখ ভোটার পরবর্তী পাঁচ বছরের জন্য তাদের শাসক নির্ধারণে রায় দিচ্ছেন। প্রথম ভোটটি পড়েছে খাইবার পাখতুনখাওয়ার চারাসাদ্দায়।

পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ, পাকিস্তান পিপলস পার্টি ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ মূলত তিনটি দলের মধ্যে এবারের নির্বাচনের প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে।

সকাল ৭টা থেকেই পোলিং স্টেশনগুলোতে ভোটারদের দীর্ঘ সারি দেখা গেছে। যদিও তার এক ঘণ্টা পর সকাল ৮টায় ভোট শুরু হয়েছে। চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত।

সবার আগে ভোটাধিকার প্রয়োগ করা নাগরিকদের মধ্যেই পিএমএল-নওয়াজ প্রধান শাহবাজ শরিফও রয়েছেন।

লাহোরের মডেল টাউনে পোলিং স্টেশনের বাইরে দাঁড়িয়ে ভোটারদের দলে দলে এসে ভোট দিতে আহ্বান জানিয়েছেন তিনি।

ভোটারদের অংশগ্রহণ বাড়াতে আজ বুধবার জাতীয় ছুটি ঘোষণা করেছে দেশটির নির্বাচন কমিশন

বুধবার অনুষ্ঠেয় এ নির্বাচনের জন্য এরই মধ্যে সর্বাত্মক প্রস্তুতি নিয়েছে ইসিপি। বিভিন্ন ভোটকেন্দ্রের দায়িত্বে থাকা নির্বাচনী কর্মকর্তারা মঙ্গলবার ভোটের সরঞ্জাম সংগ্রহের কাজ শেষ করেছেন।

এদিন পুলিশ ও সেনাসদস্যদের উপস্থিতিতে প্রিসাইডিং কর্মকর্তারা ব্যালট বাক্সসহ ভোটের অন্যান্য সরঞ্জাম গ্রহণ করেন। পরে কঠোর নিরাপত্তায় সেগুলো ভোটকেন্দ্রে পাঠানো হয়।

তবে লাহোরের কয়েকজন নারী প্রিসাইডিং কর্মকর্তা নির্বাচন কমিশনের বিরুদ্ধে অব্যবস্থাপনার অভিযোগ এনেছেন। তাদের অভিযোগ, ভোটের সরঞ্জাম নিয়ে যাওয়ার জন্য যথাসময়ে পরিবহনের ব্যবস্থা করা হয়নি এবং তাদের দীর্ঘ সময় অপেক্ষা করতে হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান জাতীয় নির্বাচন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ