Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

‘সেবার মানসিকতা নিয়ে কাজ করুন’

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুলাই, ২০১৮, ১২:০৩ এএম

সেবার মানসিকতা নিয়ে দেশের স্বাস্থ্য সেবার মান উন্নয়নে বেসরকারী হাসপাতালগুলোকে কাজ করার আহবান জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডা. আবুল কালাম আজাদ। এক্ষেত্রে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে হাসপাতালগুলোকে সব ধরণের সহযোগীতার আশ্বাস দেন মহাপরিচালক।
গতকাল মঙ্গলবার স্বাস্থ্য সেবার মান উন্নয়নে রাজধানীর বেসরকারী হাসপাতালগুলোর সাথে এক মতিবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এ আহবান জানান। স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক হাসপাতাল প্রফেসর ডা. কাজী জাহাঙ্গীর হোসেনের পরিচালনায় সভায় ঢাকা মহানগরীর ২১টি প্রথিতযশা বেসরকারী হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালকসহ অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জাতীয় স্বাস্থ্য ব্যবস্থায় বেসরকারী হাসপাতালের অবদান, জনস্বাস্থ্যে দায়দায়িত্ব, মানসম্পন্ন ও সাশ্রয়ী মূল্যে সেবা প্রদান, বিদেশে স্বাস্থ্যসেবা গ্রহনের প্রবনতা রোধ, দেশে মেডিকেল ট্যুরিজম প্রসার এবং গণমাধ্যমকে দক্ষতার সাথে স্বাস্থ্য বিভাগের বিশাল অবদান প্রচার সহ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে উল্লেখ করেন মহাপরিচালক। একই সঙ্গে প্রধান মন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী পরিকল্পনায় এবং স্বাস্থ্য মন্ত্রী এবং প্রতিমন্ত্রী ও সচিবদের দুরদর্শী নেতৃত্বে বিগত বছরে স্বাস্থ্যখাতের অভূতপূর্ব উন্নয়ন তুলে ধরেন। প্রফেসর ডা. আবুল কালাম আজাদ বলেন, এসডিজিসহ ২০৩০ সালের মধ্যে স্বাস্থ্য সুরক্ষায় বেসরকারী স্বাস্থ্যখাতের ভূমিকার উপর গুরুত্বারোপ করেন।
ডা. কাজী জাহাঙ্গীর হোসেন বেসরকারী হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার এবং ব্লাড ব্যাংক সমূহ পরিচালনায় অধিকতর সহায়তার আশ্বাস দেন এবং এ প্রতিষ্ঠান সমূহের অনুমোদন ও নবায়নে অনলাইন ব্যবস্থা চালুর কথা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সেবা

২২ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ