Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

অবশেষে স্মার্ট কার্ড পাচ্ছেন চাঁদপুরের ভোটাররা

স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

: অবশেষে চাঁদপুর সদরে ৩ লাখ ৩৫ হাজার ভোটারের জন্য স্মার্ট কার্ড বিতরণের বহুল কাঙ্খিত সময় নির্ধারণ করা হয়েছে। আগামী ৮ আগস্ট থেকে স্মার্ট কার্ড বিতরণ শুরু হবে। নির্বাচন কমিশনার ও সচিব ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করবেন।
‘চাঁদপুরে ৩ লক্ষাধিক স্মার্ট কার্ড গুদামে ঃ ৫ মাসেও বিতরণের নির্দেশনা নেই’ শীর্ষক সংবাদ গত ১২ জুলাই দৈনিক ইনকিলাবে প্রকাশিত হয়। সংবাদ প্রকাশের পর সংশ্লিষ্ট বিভাগ এনিয়ে পুনরায় চিঠি চালাচালির করলে স্মার্ট কার্ড বিতরণে নির্বাচন কমিশনের নির্দেশনা আসে।
১৭ জুলাই বাংলাদেশ নির্বাচন কমিশনের এক পরিপত্রে এ বিষয়ে নিশ্চিত হওয়া গেছে। আর স্মার্ট কার্ড বিতরণের জন্য যন্ত্রপাতি ক্রয় ও নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করেছে জেলা নির্বাচন অফিস (সার্ভার স্টেশন)। জাতীয় পরিচয় নিবন্ধন অনুবভাগের পরিচালক (অপারেশন) মোঃ আবদুল বাতেন স্বাক্ষরিত ১৭ জুলাই’র এক পরিপত্রে জানা যায়, চলতি বছরের ১৩ ফেব্রæয়ারি আরেকটি পরিপত্র অনুযায়ী দেশের বিভিন্ন জেলায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র বিতরণ উপলক্ষে টিম গঠন, বিতরণ পদ্ধতি ও বিতরণসূচি প্রস্তুতসহ সার্বিক প্রস্তুতি গ্রহণের নির্দেশনা ছিলো।
কিন্তু বিতরণকার্যে নতুন ল্যাপটপ ব্যবহারের জন্য পর্যাপ্ত বিভিআরএস লাইসেন্স না থাকায় যথাসময়ে বিতরণ কার্যক্রম শুরু করা যায়নি। এরই মধ্যে বিভিআরএস লাইসেন্সসমূহ মাঠ পর্যায়ের অফিসে প্রেরণ করা হয়েছে। এ অবস্থায় আগামি ৮ আগস্ট থেকে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম চাঁদপুরে শুরু করা সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোটা

১৫ জানুয়ারি, ২০২৩
২ মার্চ, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ