Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্কুল কমিটির নির্বাচনে ভুয়া ভোটার তালিকা

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ মার্চ, ২০২২, ১২:০৫ এএম

বিরামপুর উপজেলার কাটলা ইউনিয়নের হরিহরপুর উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন ভুয়া ভোটার করায় নির্বাচন স্থগিত চেয়ে উপজেলা নির্বাহি অফিসার বরাবরে একটি অভিযোগপত্র দাখিল করেন। ওই স্কুলের ম্যানেজিং কমিটির দাতাসদস্য মো. আবু বক্কর সিদ্দিক। অভিযোগে জানা যায়, স্কুলের প্রধান শিক্ষক অসৎ উদ্দেশ্যে স্কুল পরিচালনা কমিটি সদস্যদের না জানিয়ে প্রধান শিক্ষক ভুয়া ভোটার তালিকা তৈরি করেন লিখিত অভিযোগে উল্লেখ করেন। তিনি আরো জানান, উক্ত স্কুলের ছাত্র-ছাত্রী বর্তমানে ২০/২৫ জন কিন্তু বিভিন্ন স্কুলের অনিয়মিত ছাত্র-ছাত্রীদের নাম দিয়ে প্রধান শিক্ষক অধ্যয়নরত ছাত্র-ছাত্রীর সংখ্যা ১৬৭ দেখিয়ে তালিকা তৈরি করেন।
এ ব্যাপারে প্রধান শিক্ষক তোফাজ্জল হোসেনের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন স্কুলে ২৫ জন ছাত্র-ছাত্রী উপস্থিত নয় কথাটি সঠিক নয়, কিন্তু অন্য স্কুলের ছাত্র-ছাত্রী এখানে রেজিস্ট্রেশন করে পরীক্ষা দেয়। এ কারণে তাদের অভিভাবদের ভোটার করা হয়েছে। এ ব্যাপারে মাধ্যমিক শিক্ষা অফিসার নুর আলম সাথে যোগাযোগ করলে তিনি বলেন আইন অনুযায়ী অনুপস্থিত থাকলে ভোটার করা যায়। উপজেলা নির্বাহী অফিসারের সাথে যোগাযোগ করলে তিনি বলেন একটি অভিযোগ পেয়েছি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্কুল কমিটির নির্বাচনে ভুয়া ভোটার তালিকা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ