Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হজযাত্রা নির্বিঘ্নে থার্ড ক্যারিয়ার চালু জরুরি -হজ প্রশিক্ষণে নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুলাই, ২০১৮, ১২:০১ এএম


হজযাত্রা নির্বিঘœ করতে থার্ড ক্যারিয়ার চালু করা জরুরী হয়ে পড়েছে। আল্লাহ’র মেহমান হজযাত্রীদের দুর্ভোগ লাঘবে সমন্বিত প্রচেষ্টা চালাতে হবে। হাজীদের সেবার মান বাড়াতে হজ এজেন্সিগুলোকে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে হবে। সুষ্ঠু হজ ব্যবস্থাপনার কার্যক্রম সম্পন্ন করতে সরকারকেও সহায়তার হাত বাড়াতে হবে। গতকাল শনিবার বিজয় নগরস্থ একটি হোটেলে ইউরো এয়ার ইন্টারন্যাশনাল, কোবা এয়ার ইন্টারন্যাশনাল ও মিডিয়া ট্রাভেলসের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হজ প্রশিক্ষণে নেতৃবৃন্দ একথা বলেন।
আলহাজ মাওলানা ই¯্রাফিল মিয়ার সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদের খতীব ড. আ,স,ম শোয়াইব আহমেদ, ইউরো এয়ার ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী মাওলানা মো: মাহমুদুর রহমান, রিয়াদ ইমাম মোহাম্মদ বিন সউদ ইসলামিক ইউনির্ভাসিটি’র শিক্ষার্থী সা’দ বিন মাহমুদ, মাওলানা সৈয়দ মাহমুদুল ইসলাম ও আব্দুস সামাদ। নেতৃবৃন্দ বলেন, চলতি বছর হজযাত্রী পরিবহনে বিমান ও সাউদিয়া ৪৮ দিন থেকে ৫২ দিনের প্যাকেজ দিয়ে হজ টিকিট বিক্রি করছে। এতে হাজীদের এবং হজ এজেন্সিগুলোকে সীমাহীন দুর্ভোগ পোহাতে হবে। হজ সম্পন্ন করে হাজীগণ যাতে দ্রæত দেশে ফিরতে পারেন সে জন্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়কে মধ্যপ্রাচ্য ভিত্তিক থার্ড ক্যারিয়ার চালুর উদ্যোগ নিতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ