Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

শিক্ষা বিস্তারে মডেল ছিপাতলী মাদরাসা

শোকরানা মাহফিলে বক্তাগণ

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৯ জুলাই, ২০১৮, ১২:০১ এএম

 ছিপাতলী জামেয়া গাউছিয়া মুঈনীয়া কামিল (এমএ) মাদরাসা কামিল হাদিস, তাফসির, ফিকহ, আদব ও অনার্সে আল হাদিস অ্যান্ড ইসলামিক ষ্টাডিজ, আদ দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিষয়ে সুষ্ঠু পাঠদানের পাশাপাশি সাম্প্রতিক অনার্স বিভাগে আল-কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিষয় অনুমোদন পাওয়ায় শোকরানা মাহফিল অনুষ্ঠিত হয়। মাদরাসা মসজিদে গত মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত মাহফিলে সভাপতিত্ব করেন মাদরাসার প্রতিষ্ঠাতা আল্লামা মুহাম্মদ আজিজুল হক আল কাদেরী। এতে বক্তাগণ বলেন, কোরআন হাদিসের শিক্ষা বিস্তারে ছিপাতলী আলীয়া মাদরাসা অসাধারণ অবদান রেখে যাচ্ছে। সত্যিকার শিক্ষা বিস্তারে ছিপাতলী আলীয়া একটি মডেল।
বক্তব্য রাখেন মাদরাসার অধ্যক্ষ আল্লামা আবুল ফরাহ মুহাম্মদ ফরিদ উদ্দিন, জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়ার শাইখুল হাদিস হাফেজ মুহাম্মদ সোলাইমান আনছারী, অধ্যক্ষ আল্লামা তৈয়ব আলী, আল্লামা মুহাম্মদ ইব্রাহিম আল কাদেরী, আল্লামা শফিউল আলম নেজামী, উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ আবদুল অদুদ আল কাদেরী, আল্লামা মুহাম্মদ জসিম উদ্দিন আল কাদেরী, আল্লামা ছৈয়দ মোহাম্মদ শহিদুল আলহাদী, মাওলানা আবু ছালেহ মোহাম্মদ হানিফ, মাওলানা জসিম উদ্দিন রেজভী প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাদরাসা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ